আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:৩২

বার : মঙ্গলবার

ঋতু : হেমন্তকাল

ভ্রাম্যমান আদালতে অবৈধভাবে বালু উত্তোলনে এক ব্যাক্তিকে জরিমানা। ।

মোঃ রাকিবুল হাসান সুমন,
যশোর জেলা প্রতিনিধি:

কেশবপুরে হরিহর নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ভ্রাম্যমাণ আদালতে গত ৩০ জুন মঙ্গলবার সন্ধ্যায় এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার বড় পাথরা গ্রামের পাশ দিয়ে বয়ে চলেছে হরিহর নদ ৷ ঘাঘা গ্রামের মৃত কোরবান গাজীর ছেলে হাফিজুর রহমান ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন। এমন সংবাদের ভিত্তিতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা ঘটনাস্থলে পৌঁছে সত্যতা যাচাই করে হাফিজুর রহমানকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৫(১) ধারার অপরাধ ও ১৫(১)ধারা অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা বলেন, অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, হরিহর নদ, বুড়িভদ্রা ও আপারভদ্রা নদীসহ ৭টি সংযোগ খাল দীর্ঘমেয়াদি খনন কাজ চলছে। এ জন্য ৪৯ কোটি ৭৭ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। যে কাজ এখনো চলমান রয়েছে। ইতিমধ্যে হরিহর নদের বড় পাথরা এলাকায় কিছু প্রভাবশালী ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। যে কারণে নদের দু’পাড় ভেঙ্গে ব্যাপক ক্ষতি হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

মোঃ রাকিবুল হাসান সুমন,
যশোর জেলা প্রতিনিধি:
01887142175

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category