শিরোনাম
আমার কাজের প্রতি চুনারুঘাটবাসীর আস্থা আছে; ব্যারিস্টার সুমন দৈনিক উত্তরপূর্ব পত্রিকার অমিত দাস শিবুর মরদেহ উদ্ধার তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান  রাষ্ট্র ও সমাজের কল্যাণে ইমামগণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন-জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ছাতকে সেবা ব্লাড ফাউন্ডেশন ইসলামপুর ইউপি’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ৮৮,০০০ টাকার জাল নোটসহ চুনারুঘাটের ‘জামাল মিয়া’ গ্রেফতার বছর ঘুরে আইলো আবার ‘বৈশাখ’ জৈন্তাপুর প্রবাসী গ্রুপ কাতার শাখার ঈদ আনন্দ ভ্রমণ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

শায়েস্তাগঞ্জে নুরপুরে ইউপি মেম্বারের কর্মসূচি প্রকল্পের টাকা আত্মসাত।

Coder Boss / ৬১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৬ জুলাই, ২০২০

 

বিশেষ প্রতিনিধি:

শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো, আব্দুল হাসিম জারুনের বিরুদ্ধে হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) আত্মসাতের অভিযোগ উঠেছে।

জানা যায়, নুরপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হাসিম জারুন হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি‘র প্রকল্পের জন্য ১ লক্ষ ৬৩ হাজার ৮০০ টাকা বরাদ্দ পান। কাজ শেষে রবিবার (৬ জুলাই) প্রত্যেক শ্রমিককে পারিশ্রমিক হিসেবে ৭হাজার ৮০০ টাকা শায়েস্তাগঞ্জ সোনালী ব্যাংক থেকে বুঝিয়ে দিবে। কিন্তু সকল শ্রমিক উপস্থিত হলে আব্দুল হাসিম জারুন ৭হাজার ৮০০ টাকার না দিয়ে ৬ জনকে ৪ হাজার টাকা করে মোট ২৪ হাজার ও ১৫ জনকে ৩ হাজার টাকা করে মোট ৪৫ হাজার টাকা দিয়ে বাকি চুরানব্বই হাজার আটশত টাকা আত্বসাত করেন। এসময় ভিক্ষুব্ধ শ্রমিকরা না মানায় শুরু হয় হট্টগুল।

খবর পেয়ে শায়েস্তাগঞ্জ উপজেলার ইউএনও সুমী আক্তার ও ভাইস চেয়ারম্যান গাজিউর রহমান ইমরান তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে যান। এসময় মেম্বার জারুন ইউএনও’র উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান। এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানায় হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)’র প্রকল্পের শ্রমিক আমেনা খাতুন বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি আক্তার অভিযোগের সতত্যা নিশ্চিত করে বলেন, সরকারি টাকা আত্বসাত করে কেউ বাচতে পারবে না। আমি অভিযোগ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে ইউপি মেম্বার পালিয়ে যায়। উনার বিরুদ্ধে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার ওসি মোজাম্মেল হোসেন জানান, আমরা এ বিষয়ে শুনেছি এখনো মামলা করা হয়নি, মামলা হলে আমরা ব্যবস্থা নিব।

উল্লেখ্য, ভিজিডি ও ত্রাণের চাল বিতরণে ব্যাপক অনিয়ম ও আত্মসাতের অভিযোগে নূরপুর ইউপি চেয়ারম্যান মো. মুখলিছ মিয়াকে ১২ মে স্থানীয় সরকার মন্ত্রণালয় সাময়িক বরখাস্ত করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন