আজ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : ভোর ৫:৩৪

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

বড়লেখায় পলিথিন নিয়ে সংঘর্ষ মামলার ফলোআপ প্রধান আসামি সাইদুল। জেলহাজতে

 

এম. এম আতিকুর রহমান ঃ

মৌলভীবাজারের বড়লেখায় পলিথিন আটকের জেরে দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পক্ষে-বিপক্ষে তিনটি মামলা দায়ের হয়। এর মধ্যে দুটি মামলার প্রধান আসামি ব্যবসায়ী সাইদুল ইসলামকে পুলিশ গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে। গতরাত (৮জুলাই) দশটার দিকে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

এলাকাবাসী ও থানা পুলিশ সূত্র জানায়, পলিথিন আটকের জের ধরে গত ০২ জুলাই সকালে বড়লেখা পৌরশহরের উত্তর চৌমুহনী এলাকায় দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষের ঘটনায় আহত শামীম আহমদ বাদী হয়ে ১৮ জনের ও জসিম উদ্দিন বাদী হয়ে ১৫ জনকে আসামি করে থানায় পৃথক দুটি মামলা করেন।
অপরপক্ষে সেলিম আহমদ বাদী হয়ে আওয়ামী লীগ নেতা পৌর কাউন্সিলর আব্দুল মালিক জুনুকে প্রধান আসামি করে ২৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়।
দুটি মামলায় বড়লেখার শাহজালাল শপিং সিটির মালিক সাইদুল ইসলামকে প্রধান আসামি করা হয়। মামলার পরই পুলিশ ৩জনকে গ্রেফতার করে। পরে আদালতের মাধ্যমে আবুল ও নয়ন নামের দু’জন জামিনে মুক্তি পায়।
মামলার পর থেকেই সাইদুল ইসলাম আত্মগোপনে ছিলেন।পুলিশ তাকে গ্রেফতারের জন্য বিভিন্নস্থানে অভিযান চালায়। গোপন সংবাদ পায় পুলিশ, প্রধান আসামি সাইদুল ইসলাম হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় অবস্থান করেছেন। পরে গতরাতে অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) গোলাম দস্তগির ও বড়লেখা থানার অফিসার ইনচার্জ মো. ইয়াছিনুল হকের নেতৃত্বে একদল পুলিশ সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হন।
বড়লেখা থানার অফিসার ইনচার্জ মো.ইয়াছিনুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, সংঘর্ষের ঘটনায় থানায় দায়ের করা দুটি মামলার প্রধান আসামি সাইদুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। তাকে আজ বৃহস্পতিবার আদালতে পাঠানো হলে তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মামলার অন্যান্য আসামিদেরকে গ্রেফতার করতে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category