শিরোনাম
অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

সরকারী ভূমি প্রতারণা করে অর্থ আত্মসাতের ঘটনায় গোলাপগঞ্জের সাবেক এক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

Coder Boss / ৫৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০

 

গোলাপগঞ্জ সংবাদদাতা:

সরকারী খাস ভূমি নিজে মালিকানা দাবী করে প্রতারণামূলক অর্থ আত্মসাতের ঘটনায় গোলাপঞ্জ উপজেলার বুধবারীবাজার ইউপির সাবেক চেয়ারম্যান শরীফ উদ্দিন উরফে শরফ উদ্দিনকে গ্রেফতার করেছে সিলেট ডিবি পুলিশ।

রবিবার (২৬ জুলাই) বিকেল ৩টায় নগরীর উপশরস্থ তার নিজ বাসস্থান থেকে অভিযান চালিয়ে তাকে আটক করে ডিবি পুলিশ।

এর আগে সরকারী ভূমি প্রতারণা করে অর্থ আত্মসাতের ঘটনার মামলায় শরীফ উদ্দিনের উপর গ্রেফতারী পরোয়ানা জারি করে আদালত। আদালতের জারিকৃত গ্রেফতারী পরোয়ানার প্রেক্ষিতে রবিবার ডিবি পুলিশের সিলেট দক্ষিণ জোনের অফিসার ইনচার্জ আশিষ কুমার মৈত্র’র নেতৃতে তাকে আটক করা হয়। তাকে বাসা থেকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন ডিবির সাব ইন্সপেক্টর কল্লোল গোস্বামী। তিনি জানান আটকের পর তাকে গোলাপগঞ্জ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত ২০১৯খিস্টাব্দে গোলাপগঞ্জের বুধবারীবাজার ইউনিয়নের চন্দরপুর গ্রামের মৃত মোঃ ফরমান আলীর পুত্র গ্রেফতার হওয়া শরীফ উদ্দিনকে ১নং আসামী করে এবং মৃত হাজী মোঃ চান্দ আলীর পুত্র মোঃ আব্দুছ সালাম বাবুলকে ২নং আসামী করে সিলেটের মাননীয় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩য় আদালতে প্রতারণা মামলা দায়ের করেন একই গ্রামের মৃত হাজী ছুনু মিয়ার ছেলে মোঃ সালেহ আহমদ। যার মামলা নং- গোলাপগঞ্জ সি,আর-২৪৮/২০১৯ইং।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৫ইং সালে কুশিয়ারা নদীর ভাঙনে চন্দরপুর গ্রামের মৃত ইনচান আলীর পুত্র- মন্টু মিয়া, সেলিম উদ্দিন, মরহুম সরাফত আলী ও শামীম আহমদের (মোট ৪টি) পরিবারের বসত বাড়ী নদী গর্ভে বিলীন হয়ে যায়। ঐসময় তারা স্বর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছিলেন। তাদের এমন বেদনাবিভোর পরিস্থিতি দেখে গ্রামের দানশীল ব্যক্তিত্ব মামলার বাদী মোঃ সালেহ আহমদ ও তার ভাই মোস্তফা মিয়া তাদেরকে ভিটে মাটির ব্যবস্থা করে দিতে এগিয়ে আসেন। এসময় মামলার ১নং আসামী শরীফ উদ্দিন জায়গা বিক্রি করার কথা বললে বাদী সালেহ আহমদ ও তার ভাই মোস্তফা মিয়া নগদ অর্থের বিনিময়ে তা কিনতে সমর্থ হন। এবং ২৩ অক্টোবর ২০১৫ইং তারিখে বাদী সালেহ আহমদ ও তার ভাই মোস্তফা মিয়ার সাথে অঙ্গীকারনামার মাধ্যমে ১নং আসামী শরীফ উদ্দিন তার নিজ মালিকানাধীন উল্লেখ করে এস,এ, দাগ নং ৭০১ ও ১০০১-এর ০.৪৮ একর ভূমি ৩ লক্ষ ৯০ হাজার টাকা নগদ সাব্যস্থ করে বিক্রি করতে চুক্তিপত্র স্বাক্ষর করেন। এসময় গ্রামের মুরব্বীয়ানদের সম্মুখে ০.৪৮ একর ভূমি ৯০ দিনের মধ্যে রেজিস্ট্রেশন করে দিতে বাধ্য থাকবেন এবং অন্যথায় ক্ষতিপূরণ দিতে বাধ্য থাকবেন বলে চুক্তিপত্রে স্বাক্ষর করা হয়।

পরবর্তীতে বিভিন্ন সময় রেজিস্ট্রেশন করে দেয়ার নামে ১নং আসামী শরীফ উদ্দিন বাদী ও তার ভাইকে সময় ক্ষেপন করতে থাকেন। এভাবে দীর্ঘ ৩ বছর সময় ক্ষেপন করার পরও আসামী ও বাদীর চুক্তিপত্র অনুযায়ী রেজিস্ট্রেশন সম্পাদিত না হলে অর্থ ফেরত দিতে অস্বীকার করেন শরীফ উদ্দিন শরফ। এমতাবস্থায় বাদীগণের মনে সন্দেহের উদ্বেগ হলে এস,এ দাগ নং ৭০১ ও ১০০১ দাগদ্বয়ের মালিকানা অনুসন্ধান করে দেখেন উক্ত দাগদ্বয় আসামী শরীফ উদ্দিনের মালিকানাধীন নয়। এ দাগের সম্পত্তি সরকারী খাস খতিয়ানের ভূমি। এসময় বাদী ও তার ভাইয়ের সাথে প্রতারণামূলক চক্রান্ত করে ১নং আসামী শরীফ উদ্দিন তার ফুফাতো ভাই ২নং আসামীর সাথে যোগসাজশ করে ২৭১/০৯ইং ও ২৩৭/৮৯ইং নং জাল দলিল উপস্থাপন করে বাদী ও তার ভাইয়ের সাথে প্রতারণা করেন। এসময় বাদী সালেহ আহমদ ও তার ভাই মোস্তফা মিয়া আসামী শরীফ উদ্দিনের প্রতারণা বুজতে পেরে ন্যায় বিচার পাওয়ার লক্ষে আদালতের স্মরণাপন্ন হন।

পরবর্তীতে মামলার তদন্তে ঘটনার সত্যতা বেরিয়ে আসলে আদালত আসামী শরীফ উদ্দিনের উপর গ্রেফতারী পরোয়ানা জারি করেন। গ্রেফতারী পরোয়ানার প্রেক্ষিতেই রবিবার বিকেল ৩টায় ডিবি পুলিশের অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে, শরীফ উদ্দিনকে আটকের পর গোলাপগঞ্জ মডেল থানা তাকে হস্তান্তর করেছে ডিবি পুলিশ। হস্তান্তরের সত্যতা নিশ্চিত করেছেন গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ হারুনুর রশীদ চৌধুরী। তিনি জানান, আগামীকাল (সোমবার) সকালে তাকে জেল হাজতে প্রেরণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন