শিরোনাম
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

মণিরামপুর পাবলিক লাইব্রেরি ও প্রেসক্লাব উন্নয়নে ৩৫ লাখ টাকা বরাদ্দ-প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

Coder Boss / ৫১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৬ আগস্ট, ২০২০

যশোর জেলা প্রতিনিধি:

যশোরের মণিরামপুর পাবলিক লাইব্রেরির দ্বি-তল ভবন নির্মাণে ২৫ লাখ এবং প্রেসক্লাবের বর্ধিতাংশ নির্মাণে ১০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। রোববার পাবলিক লাইব্রেরির গৃহীত উন্নয়ন প্রকল্প নিয়ে এক মতবিনিময় সভায় এলজিআরডি মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এম.পি এ ঘোষণা প্রদান করেন। আগামী মাসে দপরত্র প্রক্রিয়া সম্পন্ন করে নির্মাণ কার্যক্রম শুরু হবে বলেও তিনি জানান।

সভায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি) বলেন, লাইব্রেরির দ্বি-তল ভবনে স্বাধীনতা ও বঙ্গবন্ধু’র বর্ণাঢ্য রাজনৈতিক, সমাজিকসহ কর্মময় জীবনের উপর প্রকাশিত সকল গ্রন্থের এক সংগ্রহশালা স্থাপন করা হবে। এছাড়া শিশুদের মেধা বিকাশে উপযুক্ত পরিবেশে সাংস্কৃতিক চর্চা ও সাহিত্য চর্চাকারিদের জন্য ভিন্ন কক্ষ থাকবে। লাইব্রেরি লাগোয়া প্রভাতী বিদ্যাপীঠের আগত অভিভাবকদের জন্য লাইব্রেরি চত্ত্বর শেড নির্মাণ করা হবে। লাইব্রেরি হলো জ্ঞান চর্চার কেন্দ্র বিন্দু। সাহিত্য চর্চার মধ্যে দিয়ে একটি জাতির কৃষ্টি-সংস্কৃতি গড়ে উঠে। সাংস্কৃতির সকল কর্মকান্ডের উৎস্য হয়ে উঠবে এ লাইব্রেরি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, সাধারন সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান, উপজেলা প্রকৌশলী রবিউল ইসলাম আওয়ামী লীগ নেতা ও লাইব্রেরির সাবেক সম্পাদক জিএম মজিদ, সহ-সভাপতি অধ্যাপক আব্বাস উদ্দীন, অধ্যাপক আব্দুল আলীম, মণিরামপুর প্রেসক্লাবের সম্পাদক মোতাহার হোসেন দুষ্টু, পাবলিক লাইব্রেরির সম্পাদক ও প্রেসক্লাবের সহ-সভাপতি নূরুল হক, পৌরসভার প্যানেল মেয়র-১ কামরুজ্জামান কামরুল, লাইব্রেরির সম্পাদক এসএম সিদ্দীক, সাহিত্য সম্পাদক অধ্যাপক হোসাইন নজরুল হক, সাংস্কৃতিক সম্পাদক আসাদুজ্জামান রয়েল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক অশোক কুমার বিশ্বাস, নির্বাহী সদস্য সহকারি অধ্যাপক মোহাম্মদ বাবুল আখতার, প্রভাষক সাজেদুর রহমান লিটু, টিএম সায়ফুল আলম, আওয়ামী লীগ নেতা অজিত ঘোষ, প্রকৌশলী আলমগীর হোসেন, যুবলীগ নেতা আলমগীর হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ প্রমূখ।

এর আগে এদিন সকাল ১১ টার দিকে উপজেলা হলরুমে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এতে সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা সেহেলী ফেরদৌস। উপস্থিত ছিলেন ইউএনও সৈয়দ জাকির হাসান, উপজেলা প্রকৌশলী রবিউল ইসলাম, রিসোর্স কর্মকর্তা মকবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি আহম্মদ শফিসহ সহকারি শিক্ষা কর্মকর্তা ও প্রধান শিক্ষকবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন