শিরোনাম
অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

মাধবপুরে বিয়েতে মাইক বাজানোর অপরাধে সমাজচ্যুত ৫ পরিবার!

Coder Boss / ২১২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০

পলাশ পাল স্টাফ রিপোর্টারঃ মাধবপুরে বিয়ে বাড়িতে উচ্চ শব্দে মাইক বাজানোয় ও মসজিদের ইমামের বেতন না দেয়ায় ৫ পরিবারকে সমাজচ্যুত করার অভিযোগ উঠেছে মসজিদ কমিটি ও গ্রাম্য মাতব্বরদের বিরুদ্ধে৷

এ ঘটনায় সম্পতপুর গ্রামের আবিদ মিয়া মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন- মসজিদের চাঁদা না দেয়ায় মসজিদ কমিটির লোকজন তাকে সমাজচ্যুত করেছে। কেউ যাতে তাদের সঙ্গে মেলামেশা না করে গ্রামবাসীকে সতর্ক করেছে।

তবে মসজিদ কমিটি অভিযোগ অস্বীকার করে বলেন, বিয়ে বাড়িতে উচ্চশব্দে মাইক বাজানোর কারণে গ্রামের অসুস্থ রোগীদের অসুবিধা ও শব্দদূষণের কারণে ওই পরিবারকে মাইক না বাজাতে নিষেধ করায় তারা মসজিদ কমিটি ও গাম্য মাতব্বরদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অসত্য অভিযোগ করেছে।

এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি এমদাদ উল্লাহ জানান, গত ৪ সেপ্টেম্বর আবিদ মিয়ার মেয়ের বিয়েতে উচ্চশব্দে মাইক বাজাতে শুরু করলে গ্রামের অসুস্থ রোগী ও বৃদ্ধ লোকদের মধ্যে সমস্যা দেখা দেয়। গ্রামবাসীর পক্ষ থেকে বিকট শব্দে মাইক না বাজাতে নিষেধ করায় আবিদ মিয়া মসজিদ কমিটির লোকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছে।

এর আগে বিয়ে বাড়িতে বিকট শব্দে মাইক বাজানোর কারণে হৃদরোগীদের অনেক সমস্যা দেখা দেয়। এরপর থেকে গ্রামবাসী সিদ্ধান্ত নেয় বিয়ে বাড়িতে বিকট শব্দে মাইক বাজানো যাবে না।

স্থানীয় চেয়ারম্যান ফারুক পাঠান বলেন, মসজিদের চাঁদা সংক্রান্ত ও মাইক বাজানোকে কেন্দ্র করে একটি ভুল বোঝাবুঝি হয়েছে। তা মীমাংসা করে দেয়ার জন্য উদ্যোগ নেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসনুভা নাশতারান জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে উভয়পক্ষকে বৃহস্পতিবার সকালে তার কার্যালয়ে ডাকা হয়েছে। প্রকৃত ঘটনা শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন