শিরোনাম
কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি “হৃদয়ে শ্রীমঙ্গল”-র উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

আজ কেশবপুরের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা’র ৩১তম জম্মদিন

Coder Boss / ৩০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

রাকিবুল হাসান সুমন, যশোর জেলা প্রতিনিধি:

যশোরের কেশবপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা’র ৩১তম জম্মদিন আজ। তিনি তেরখাদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থেকে ২৭ ফেব্রুয়ারি ২০২০ কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদে যোগদান করেন। করোনাকালে সৎ, সাহসী ও করোনা সম্মূখযোদ্ধা হিসেবে কেশবপুরের জনসাধারনের কাছে বেশ প্রিয় হয়ে উঠেছেন । সরকার তাঁর কাজের স্বীকৃতি দিয়েছেন। তিনি একটি পুত্র সন্তানের জননী। পুত্রের নাম রাসাদ-আল-ইছায়া (ইয়ান)। তাঁর স্বামী বিবান বাহিনীর কর্মকর্তা।

করোনাকালে সরকারের বিভিন্ন কাজে সফল্য অর্জন করায় বেশ সুনাম কুড়িছেন সাতক্ষীরার মেয়ে ও কেশবপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা।

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণে যখন গোটাবিশ্ব বিপদগামী, ঠিক তখনই যশোর জেলার কেশবপুর উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রথম থেকেই কঠোর পদক্ষেপ গ্রহন করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা। তিনি তেরখাদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থেকে ২৭ ফেব্রুয়ারি ২০২০ কেশবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদে যোগদান করেন।
পৌরসভাসহ উপজেলার ১১ টি ইউনিয়নে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, স্বাস্থ্য বিধি মেনে চলা, বাজারগুলোতে দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ, জনসচেতনতা সৃষ্টিসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নে কঠোর ভূমিকা পালন করে চলেছেন তিনি। প্রশাসনের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছেন। অভিযানের সময় সার্বক্ষণিক বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার ভিতরের রাখতে কঠোর ভূমিকা পালন করেছেন তিনি। শুধু তাই নয়, করোনা সময়কালে বাল্যবিয়ে প্রতিরোধে সজাগ দৃষ্টি রেখেছেন। পাশাপাশি ভূগর্ভ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনে কঠোর পদক্ষেপ গ্রহণ করেছেন ৷
১৯৮৯ সালের সেপ্টেম্বর মাসের ১৩ তারিখে সাতক্ষীরার কালিগঞ্জে জম্ম গ্রহন করেন তিনি। পিতা অবসর প্রাপ্ত কলেজ শিক্ষক শেখ মতিউর রহমান ও মাতা মৃত তাহরিমা রহমান। ২০০৫ সালে কালিগঞ্জ বালিকা বিদ্যালয় থেকে এসএসসি ও২০০৭ এইচএসসি পাশ করেন। ২০০৭-৮ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাবলিক এডমিনিস্ট্রেশন থেকে অনার্স ও ২০১১-১২ সেশনে মাস্টার্স পাশ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন