আজ ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:৩০

বার : মঙ্গলবার

ঋতু : শরৎকাল

হবিগঞ্জে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ

পলাশ পাল স্টাফ রিপোর্টারঃ হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়নে ১২৯ জন বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে শাক-সব্জির বীজ এবং কমিউনিটি বীজতলার হালিচারা বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুরে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকারভোগীদের হাতে এসব তুলে দেন।

এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সাখাওয়াত হোসেন রুবেল, উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

কৃষি বিভাগ জানিয়েছে, গোপায়া ইউনিয়নে বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সরকারি এসব বীজ বিতরণ করা হয়েছে। উপকারভোগীদের মাঝে ১০০ জন কৃষকে লালশাক, ডাটাশাক, কলমিশাক, মূলাশাক, পাংকশাক, শসা, লাউ, মিষ্টি কুমড়া, করলা, মরিচ, বরবটি ও শিমের বীজ এবং ২৯ জন কৃষকের প্রতিজনের হাতে তুলে দেয়া হয়েছে ১ বিঘা জমিতে রোপনের জন্য বিআর-২২ জাতের ধানের হালি।

বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এমপি আবু জাহির বলেন, করোনা সংক্রমনের ক্ষতি পুষিয়ে উঠতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি আমরা। এক ইঞ্চি জমিও যেন পতিত না থাকে সেই নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। এ লক্ষ্যে কৃষকগণকে কাজ করার জন্য উদ্বুদ্ধ করেন এমপি আবু জাহির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category