আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : রাত ১২:১৭

বার : সোমবার

ঋতু : হেমন্তকাল

খুন ধর্ষনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন জোরদার করুন এম. রাজা মিয়া

নিজস্ব প্রতিবেদকঃ

সিলেটের সুনাম শিক্ষাপ্রতিষ্ঠান সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে ছাত্রী ধর্ষণ সহ সারা দেশে প্রতিনিয়ত ধর্ষণ ও নোয়াখালীর বেগমগঞ্জে উলঙ্গ করে মহিলাকে পাশবিক নির্যাতন সহ সকল খুন ধর্ষণ ও বেবিচারের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই।

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে এ ধরনের পাশবিক নির্যাতন ও কুৎসিত ভিডিও ধারণ করে ভাইরাল হওয়া অপরাধীদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করে এদের ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে দেওয়া জরুরি।
এছাড়া এ ধরণের ন্যাক্কারজনক ঘটনার যাতে কেউ ভিডিও ধারণ করে সোশ্যাল মিডিয়া ফেসবুক ইন্টারনেটে ব্যবহার করতে না পারে সেজন্য তথ্য মন্ত্রণালয় কে অতি শীঘ্রই একটি সফটওয়্যার নীতিমালা তৈরি করা প্রয়োজন বলে আমি মনে করি। দেশে নারী পুরুষের সমান অধিকার ও নারীদের ক্ষমতায়ন নাম দিয়ে বর্তমানে যে পরিমাণে নারীদের মানহানি চলছে তাতে বুঝা যাচ্ছে দেশে নারীদের কোন স্বাধীনতা নেই শুধু কাগজে কলমে নারীদের ক্ষমতায়ন।
নারীদের ক্ষমতায়ন সুনিশ্চিতকরণ ও সঠিক আইনের প্রয়োগ নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানাই।

বর্তমান ডিজিটাল বাংলাদেশ ও তথ্যপ্রযুক্তির দেশে মধ্যযুগীয় কায়দায় নির্মম নির্যাতন বারবার কেন হচ্ছে এমনটাই এখন বড় প্রশ্ন।

সরকারের টনক নড়াতে এবং সুবিচার নিশ্চিত করতে এ জন্য গ্রামে গ্রামে এলাকায় এলাকায় সামাজিক আন্দোলন গড়ে তোলা প্রয়োজন।।

খুন ধর্ষন ও অবিচারের বিরুদ্ধে যুব সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই। মনে রাখবেন বেবিচার জুলুম ও অন্যায়ের বিরুদ্ধে সামাজিক আন্দোলন জোরদার এর বিকল্প নেই। তাই দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলুন।

খুন-ধর্ষণ অবিচারের বিরুদ্ধে ফুঁসে উঠুন প্রতিবাদ গড়ে তুলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category