শিরোনাম
মালদ্বীপে পার্লামেন্ট নির্বাচনে ‘মুইজ্জু’র অভূতপূর্ব জয় গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

খুন ধর্ষনের বিরুদ্ধে সামাজিক আন্দোলন জোরদার করুন এম. রাজা মিয়া

Coder Boss / ৩২২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৪ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ

সিলেটের সুনাম শিক্ষাপ্রতিষ্ঠান সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে ছাত্রী ধর্ষণ সহ সারা দেশে প্রতিনিয়ত ধর্ষণ ও নোয়াখালীর বেগমগঞ্জে উলঙ্গ করে মহিলাকে পাশবিক নির্যাতন সহ সকল খুন ধর্ষণ ও বেবিচারের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই।

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে এ ধরনের পাশবিক নির্যাতন ও কুৎসিত ভিডিও ধারণ করে ভাইরাল হওয়া অপরাধীদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করে এদের ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে দেওয়া জরুরি।
এছাড়া এ ধরণের ন্যাক্কারজনক ঘটনার যাতে কেউ ভিডিও ধারণ করে সোশ্যাল মিডিয়া ফেসবুক ইন্টারনেটে ব্যবহার করতে না পারে সেজন্য তথ্য মন্ত্রণালয় কে অতি শীঘ্রই একটি সফটওয়্যার নীতিমালা তৈরি করা প্রয়োজন বলে আমি মনে করি। দেশে নারী পুরুষের সমান অধিকার ও নারীদের ক্ষমতায়ন নাম দিয়ে বর্তমানে যে পরিমাণে নারীদের মানহানি চলছে তাতে বুঝা যাচ্ছে দেশে নারীদের কোন স্বাধীনতা নেই শুধু কাগজে কলমে নারীদের ক্ষমতায়ন।
নারীদের ক্ষমতায়ন সুনিশ্চিতকরণ ও সঠিক আইনের প্রয়োগ নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানাই।

বর্তমান ডিজিটাল বাংলাদেশ ও তথ্যপ্রযুক্তির দেশে মধ্যযুগীয় কায়দায় নির্মম নির্যাতন বারবার কেন হচ্ছে এমনটাই এখন বড় প্রশ্ন।

সরকারের টনক নড়াতে এবং সুবিচার নিশ্চিত করতে এ জন্য গ্রামে গ্রামে এলাকায় এলাকায় সামাজিক আন্দোলন গড়ে তোলা প্রয়োজন।।

খুন ধর্ষন ও অবিচারের বিরুদ্ধে যুব সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই। মনে রাখবেন বেবিচার জুলুম ও অন্যায়ের বিরুদ্ধে সামাজিক আন্দোলন জোরদার এর বিকল্প নেই। তাই দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলুন।

খুন-ধর্ষণ অবিচারের বিরুদ্ধে ফুঁসে উঠুন প্রতিবাদ গড়ে তুলুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন