আজ ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সন্ধ্যা ৬:৩৪

বার : শুক্রবার

ঋতু : শরৎকাল

বড়লেখায় ৩ মেয়র ও ২১ কাউন্সিলর প্রার্থীকে ৫৭ হাজার টাকা জরিমান

এম. এম আতিকুর রহমান ঃ

মৌলভীবাজারের বড়লেখায় ২৮ ডিসেম্বরের পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘণের দায়ে ৩ মেয়র ও ২১ কাউন্সিলর পদ প্রার্থীকে ৫৭ হাজার টাকা জরিমান করা হয়েছে। আজ ১৯ ডিসেম্বর শনিবার বিকেল সাড়ে তিনটা থেকে পাঁচটা পর্যন্ত এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মৌলভীবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভির হোসেন।

উপজেলা প্রশাসন ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণ করে দেয়াল ও বিদ্যুতের খুটিতে এবং নির্ধারিত আকারের চেয়ে বড় আকারের পোস্টার ও ব্যানার টাঙানোর দায়ে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আবুল ইমাম মো. কামরান চৌধুরীকে ৫ হাজার, বিএনপির প্রার্থী আনোয়ারুল ইসলামকে ৫ হাজার ও স্বতন্ত্র প্রার্থী মো. সাইদুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযোগে বিভিন্ন ওয়ার্ডের ২১ কাউন্সিলর প্রার্থীকে ২ হাজার টাকা করে মোট ৪২ হাজার সহ মোট ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানের সময় বড়লেখা উপজেলা নির্বাচন ও সহকারি রিটার্নিং কর্মকর্তা সাদিকুর রহমান ও থানার এসআই নজরুল ইসলাম ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন ও সহকারি রিটার্নিং কর্মকর্তা সাংবাদিকদের জানান, যে বা যারাই নির্বাচনবিধি লঙ্ঘণ করবেন, তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category