শিরোনাম
কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি “হৃদয়ে শ্রীমঙ্গল”-র উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

* অনলাইনে ফাঁদ পেতে প্রতারণা অতঃপর গ্রেফতার *

Coder Boss / ২৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ১ ফেব্রুয়ারি, ২০২১

 

সত্যজিৎ দাস,বাহুবল,প্রতিনিধিঃ

 

এলসি, টিটি, শিপমেন্ট ও কাস্টমস ক্লিয়ারেন্স ছাড়াই পৃথিবীর যেকোনো দেশ থেকে সুলভে মালামাল আমদানি করতে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করুন।

প্রতারক চক্রটি ক্লায়েন্ট যোগাতে অনলাইনে এভাবে নিয়মিত ফাঁদ পাততো। সহজ সরল ব্যবসায়ী কিংবা সাধারণ লোকজন বিভিন্ন দেশ থেকে নানা ধরনের পণ্য আমদানীর জন্য তাদের সাথে যোগাযোগ করে। আমাজন, আলীবাবা, ই বে, আলী এক্সপ্রেস প্রভৃতি ই কমার্স অনলাইন প্লাটফর্মের মাধ্যমে ভুক্তভোগীদের চটকদার বিজ্ঞাপন, প্রলোভন আর নানা ছলচাতুরীমূলক কথা বিশ্বাস করিয়ে এডভান্স টাকা নিয়ে নিত।মালামাল শিপমেন্ট হওয়ার কাগজপত্র দেখিয়ে বাকী টাকাও নিয়ে নিত। টাকা পাওয়ার পর চক্রটি ভিকটিমদের পণ্য সরবরাহ না করে, ঘুরাতে থাকে, কাউকে ভয়ভীতিও দেখায় এবং অনেকের সাথে যোগাযোগ বন্ধ করে দেয়।

সিআইডি সাইবার মনিটরিং এর বিশেষ একটি টিম এমনই এক প্রতারক চক্রের দুই সদস্য, শাহ আকবর এবং জি. এম. তানভীর হোসেনকে মিরপুর ষাট ফিট এলাকা থেকে আটক করে। জনৈক ভুক্তভোগী গত জুন মাসে থাইল্যান্ড থেকে আড়াই লাখ টাকার কসমেটিকস সামগ্রী আমদানীর অর্ডার দেয় আপসিপার নামের ভুয়া এ প্রতিষ্ঠানের কাছে। পণ্যসামগ্রী আনার ব্যাপারে তারা ন্যূনতম কোন কাজ না করেই পুরো টাকাটাই তারা হস্তগত করে।
প্রতারণার সাথে সংযুক্ত ওয়েবসাইট আ্যাপস ছাড়াও ২৩টি ভিন্ন ভিন্ন নামে ফেসবুক পেইজ পাওয়া গেছে। প্রতারণার শিকার বেশ কয়েকজন ভিকটিমের তথ্যও পাওয়া গেছে, ৪ জন ভিকটিম ইতিমধ্যে আটকদের বিরুদ্ধে অভিযোগ করেছেন। আটকদের কাছে থেকে প্রাপ্ত দুটি বিকাশ একাউন্টে ছয় লাখেরও বেশি টাকা এবং ডাচ বাংলা ব্যাংক একাউন্টের মাধ্যমে প্রায় বিশ লাখ টাকার লেনদেনের তথ্য পাওয়া গেছে। এসব অর্থ বিভিন্ন ভিকটিমের কাছ থেকে প্রতারনার মাধ্যমে অর্জিত বলে ধারনা করা হচ্ছে।
সাইবার ক্রাইমের ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃত প্রতারকদের ২ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। বাংলাদেশ সাইবার ক্রাইম পুলিশ এর এক কর্মকর্তা সিলেট নিউজ 24 কে আরও বলেন যে,আমি দেশের সকল জনসাধারণকে অনুরোধ করছি কোনকিছু যাচাই বাছাই ব্যতিরেকে অনলাইন কেনাকাটায় এডভান্স পেমেন্ট থেকে
বিরত থাকুন। যেকোন ই কমার্স প্রতিষ্ঠানের গুডউইল, ডেলিভারী সিস্টেম,পেমেন্ট মেথড, কাস্টমার কেয়ার সার্ভিস ইত্যাদি সব ব্যাপারে খোঁজ নিয়ে ক্রয়াদেশ দিন।
আর যে কোন সহযোগিতায় সিআইডি সাইবার ক্রাইম সবসময় আপনাদের পাশে আছে।
২৪ ঘন্টা সাইবার ক্রাইম হট লাইন নম্বরঃ +8801320010148


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন