শিরোনাম
অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

বন্যায় বানিয়াচং এর ৬টি ইউনিয়ন ঝুঁকিপূর্ণ।

Satyajit Das / ২৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১৯ জুন, ২০২২

সত্যজিৎ দাস (স্টাফ রিপোর্টার):

সিলেট-সুনামগঞ্জের পর এবার হবিগঞ্জের বানিয়াচং থানা এলাকায় বন্যার পানি দ্রুত বেড়ে চলছে। বিশেষ করে ৫ নং দৌলতপুর,১১ নং মক্রমপুর,১২ নং সুজাতপুর,১৩ নং মন্দরী,১৪ নং মুরাদপুর ও ১৫ নং পৈলারকান্দি ইউনিয়নের অনেক গ্রামের বাড়ী ঘরে পানি উঠেছে,হাওড়ে ও বিচ্ছিন্ন ভাবে নতুন নির্মিত ঘর-বাড়ী পানিতে ডুবে আছে এবং অনেকই পানি বন্দি আছেন। এর মধ্যে কিছু বানভাসিরা আত্মীয় স্বজনের বাড়ী,রাস্তার পাশে উঁচু জায়গাতে,আবার কেউ কেউ সরকারি আশ্রয় কেন্দ্র বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিচ্ছেন। অতিবৃষ্টির কারণে অনেক রাস্তা ভেঙে যাচ্ছে। এমতাবস্থায় এ সকল সঠিক তথ্য স্থানীয় চেয়ারম্যান,থানা এবং উপজেলা প্রশাসনের নিকট দেয়ার জন্য  অনুরোধ জানিয়েছে বানিয়াচং থানা পুলিশ।

উল্লেখ্য যে,উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারী বর্ষণে হবিগঞ্জে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। তিন উপজেলার অন্তত ৪০ গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে,’ কুশিয়ারার পানি অমলশিদ পয়েন্টে বিপৎসীমার ১৬০ সেন্টিমিটার এবং শেওলা পয়েন্টে ৬৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

হবিগঞ্জের আজমিরীগঞ্জ,নবীগঞ্জ ও বানিয়াচং উপজেলায় বন্যা দেখা দিয়েছে। গত দুইদিনের বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কালনী-কুশিয়ারাসহ বিভিন্ন নদ-নদীর পানি দ্রুত বাড়ছে। প্রতিনিয়ত প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। ইতোমধ্যে জেলার তিন উপজেলার অন্তত ৪০টি গ্রামের হাজারো পরিবার পানিবন্দি থাকায়, তাদেরকে আশ্রয়ন কেন্দ্রে নেয়া হয়েছে।

এদিকে হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাহনেওয়াজ জানান,’ভারতের ত্রিপুরা রাজ্য থেকে পাহাড়ি ঢলে খোয়াই নদীর পানি গত রোববার(১৮ জুন) বিকেল থেকে বাড়ছে। বিকেল ৪টায় কুশিয়ারা নদীর পানি বিপদসীমার ১৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছিল। এ নদীর পানি বাঁধ উপচে নবীগঞ্জের নিচু এলাকা প্লাবিত করছে। তবে বিবিয়ানা গ্যাসকূপ থেকে বন্যার পানি প্রায় তিন ফুট নিচে রয়েছে বলেও জানান তিনি। আজমিরিগঞ্জ উপজেলার পিরোজপুর এলাকায় কুশিয়ারা নদীর হাওর রক্ষা বাঁধ ভেঙে যাওয়ায় বানিয়াচং,নবীগঞ্জ ও আজমিরিগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় পানি বৃদ্ধি পাচ্ছে। বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় কাকাইলছেও উপজেলার জলসুখা,নোয়াগড় এলাকায়ও পানি বৃদ্ধি পাচ্ছে ‘। বন্যা উপদ্রুত ৪টি উপজেলার জন্য ৩৫ টন চাল ও ও৫ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা অফিস সূত্রে জানা গেছে।

বন্যার পানিতে আটকে পড়াদের উদ্ধার ও জরুরী আইন-শৃঙ্খলা প্রয়োজনে বানিয়াচং থানার নিম্নোক্ত নাম্বার গুলোতে যোগাযোগ করুন।
(এ ছাড়া প্রত্যেক বিট অফিসারের সাথে যোগাযোগ রাখুন)
২৪ ঘণ্টা জরুরি টহল অফিসার – ০১৩২০১১৮৯৩৭
ডিউটি অফিসার -০১৩২০১১৮৯৪০
অফিসার ইনচার্জ -০১৩২০১১৮৯৩৫


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন