শিরোনাম
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

কবি ছাদেকুর রহমান রতন এর হাফ সেঞ্চুরি

Coder Boss / ২১১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

আল-মামুন খান, নিজস্ব প্রতিনিধিঃ

রবিবার সারাদিন ব্যাপি তাড়াইল সাহিত্য সংসদের আয়োজনে সাংবাদিক, ছড়াকার, গল্পকার ও মুক্তিযুদ্ধের গবেষক ছাদেকুর রহমান রতন এর ৫০তম জন্মদিন উপলক্ষে কবির নিজ বাড়ি কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার পূ্র্ব সাচাইল গ্রামে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত জন্মদিনের অনুষ্ঠানে নেত্রকোনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, কটিয়াদি, কিশোরগঞ্জ সহ বিভিন্ন জেলা উপজেলা থেকে কবি, সাংবাদিক, ছড়াকার, শিল্পী সাহিত্যিকবৃন্দ ছাদেকুর রহমান রতনকে শুভেচ্ছা জানাতে উপস্থিত হয়।

জানাগেছে, প্রতি বছর ২৭ নভেম্বর ছাদেকুর রহমান রতন এর জন্মদিনে সাহিত্য আসর ও আনন্দ আড্ডার মাধ্যমে দিনটি উৎযাপন করা হয়।

১৬ বছর ধরে ওই অনুষ্ঠান ধারাবাহিকভাবে চলে আসছে এবং জেলা উপজেলার লেখক ছাড়াও বিভিন্ন সময় বাংলা একাডেমির সেলিব্রিটি লেখকরাও উক্ত অনুষ্ঠানে যুগ দিতে দেখা যায়।

এ বিষয়ে ছাদেকুর রহমান রতন বলেন, জন্মদিন পালন করা বড় কথা নয়, সাহিস্যের লোকগুলো একত্রিত করা বা ঐক্যবদ্ধ করাই হলো আসল উদ্দেশ্য।

এজন্য প্রতি বছর সাহিত্য আনন্দ আড্ডার পাশাপাশি জন্মোৎসবও পালিত হয়। যার ফলে দিনব্যাপী এই অনুষ্ঠানটি একটি প্রাণবন্ত মেলায় পরিনত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন