শিরোনাম
কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি “হৃদয়ে শ্রীমঙ্গল”-র উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

রুস্তমপুরে ছাত্রলীগের কমিটির গঠনের লক্ষ্যে জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয়

সিলেট নিউজ ডেস্ক / ২২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২

সিলেট নিউজ ডেস্কঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলা, বাঙালির স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যে বঙ্গবন্ধুর নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম। তার পর থেকে আজ অবধি গৌরবময় ঐতিহ্য ধারণ করেই সোনালি আগামীর লক্ষ্যে এই সংগঠনের পথচলা। জাতি গঠনের প্রতিটি সোপানে ছাত্রলীগের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। নানা চড়াই-উৎরাই পেরিয়ে সংগঠনটি আজ অবধি সগৌরবে তার পরিচ্ছন্ন ইতিহাস  ঐতিহ্য ধরে রেখেছে। বঙ্গবন্ধুর অবর্তমানে সংগঠনটির দায়িত্ব ও দিক নির্দেশনায় রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা দেশের ন্যায় সিলেটের গোয়াইনঘাট  উপজেলা ছাত্রলীগের নব কমিটিতে সভাপতি হয়েছেন তরুণ উদীয়মান ছাত্রলীগ নেতা, সুফিয়ান আহমদ ও সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজিব।

শুক্রবার ২ ডিসেম্বর বিকাল ৪ টায় নবগঠিত উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের উদ্যোগে ও তাদের নেতৃত্বে হাদারপার বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে রুস্তমপুর ইউনিয়ন ও কলেজ ছাত্রলীগের নতুন নেতৃত্ব সৃষ্টি  ও কমিটি গঠনের লক্ষ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত গ্রহন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

বঙ্গবন্ধু শেখ হাসিনা ও রাজীব সুফিয়ান পরিষদ সবার সেরা পরিষদ স্লোগানে মুখরিত হয়ে উঠে বিদ্যালয় প্রাঙ্গণ। ফেস্টোন আর ব্যানারে অপরূপ সাজে সজ্জিত হয়ে ওঠে হারপার বাজার। পাশাপাশি উপজেলা আওয়ামীলীগ,  ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে সরব ছিল অনুষ্ঠানস্থল।  মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে স্বাগত জানিয়ে অনুষ্ঠানে এগিয়ে নিয়ে আসা হয় উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কে। তরুণ উদীয়মান ছাত্রলীগের কর্মীদোর ও সকল পর্যায়ের নেতৃবৃন্দের বাঁধভাঙ্গা উচ্চাসে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক  গোলাম রেজওয়ান রাজিবের সঞ্চালনায়, সুফিয়ান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রুস্তমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আশিকুর রহমান। 

সভাপতির বক্তব্যে উপজেলা ছাত্রলীগের সভাপতি সুফিয়ান আহমদ বলেন,আপনারা যারা পদ প্রত্যাশী  সবাইকে পদ দেওয়া যাবে না।নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে ত্যাগীদের মূল্যায়ন করা হবে। যাদের দ্বারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়িত হবে,দলের সুনাম অকুন্ন থাকবে  এবং  আগামী নির্বাচনে মন্ত্রী ইমরান আহমেদের হাতকে শক্তিশালী করতে যারা নৌকা মার্কার ও দলের পক্ষে একনিষ্ঠ ভাবে কাজ করবে তাদেরকেই মূল্যায়িত করা হবে।দলে কোন হাইব্রিডের স্থান হবে না। সক্রিয় কর্মীদের নিয়েই গঠিত হবে ছাত্রলীগ। অনুষ্ঠানে কঠিন হুশিয়ারির মাধ্যমে বলা হয় কোন গ্রুপে বিভক্ত নয় ছাত্রলীগের একই গ্রুপে সবাইকে মিলেমিশে কাজ করতে হবে। 

উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুসলিম উদ্দিন ভূঁইয়া, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাস্থ্য বিষয়ক সম্পাদক আব্বাস উদ্দিন,উপজেলা লীগের সদস্য আলহাজ্ব মাসুক আহমদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশিকুর রহমান আশিক   গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব মাসুক আহমদ, বুরহান উদ্দিন,ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি  নুরুল ইসলাম, সহ-সভাপতি ফয়েজ আহমদ,সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন,যূগ্ম সাধারণ সম্পাদক শেরগুল আহমদ, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী যুবলীগের সদস্য ও রুস্তম পুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহ্বায়ক কামাল হোসেন,যূগ্ম আহ্বায়ক ফয়ছল আহমদ,যূগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম সাবেক সিলেট জেলা আওয়ামীলীগের সহ সম্পাদক গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের যূগ্ম সাধারণ সম্পাদক মারুফুল হাসান মারুফ 

রুস্তমপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সদস্য, মুজিবুর রহমান, আজিজুল হক, এনামুল হক, আব্দুল কাদির জিলানী, হারুনুর রশিদ , ৫নং ওয়ার্ডের মেম্বার যুবলীগ নেতা মুজিবুর রহমান অপু, ফয়জুল হাসান, আবুল হোসেন,ইব্রাহিম খলিল

এছাড়াও উপস্থিত ছিলেন রুস্তম পুর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ ।

পরে নতুন কমিটিতে অর্ধশতাধীক পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত গ্রহণ করে উপজেলা ছাত্রলীগ।

পদ প্রত্যাশীদের সাথে কথা বলে জানা যায়, আনন্দঘন পরিবেশে শান্তিপূর্ণভাবে প্রত্যেকে সিভি জমা দিতে পেরে ভালো লেগেছে  এবং অতিসত্বর নতুন কমিটির ঘোষণা চান তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন