Categories
সিলেট-বিভাগ

‘ধারাবাহিক উন্নয়ন,বিভেদ নয় বন্ধন’ শ্লোগানে কুলাউড়ায় মুক্ত দিবস উদযাপিত।

বিশেষ প্রতিনিধি:

মৌলভীবাজারের কুলাউড়ায় ০৬ ডিসেম্বর একটি ঐতিহাসিক ও চিরস্মরনীয় দিন। এই দিনে পাকাহানাদারদের পরাজিত করে কুলাউড়াকে মুক্ত ঘোষণা করেন স্থানীয় বীর বাঙ্গালীরা। ১৯৭১ সালের এই দিনে কুলাউড়া উপজেলার সর্বত্র স্বাধীন বাংলাদেশের লাল-সবুজ পতাকা স্বাধীন বাংলার নির্মল বাতাসের তালে উড়তে থাকে। পাক হানাদারবাহিনীকে হটিয়ে মুক্তিযোদ্ধারা শত্রুমুক্ত এলাকা হিসেবে কুলাউড়াকে ঘোষনা করেন।

কুলাউড়া মুক্ত দিবস উপলক্ষে আব্দুল লতিফ খাঁন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা,কেন্দ্রীয় আওয়ামিলীগের অর্থ ও পরিকল্পনা উপ কমিটির সদস্য, বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত স্কোয়াড্রন লীডার সাদরুল আহমেদ খান কুলাউড়া উপজেলার একটি পৌরসভা সহ সবকটি ইউনিয়নে ‘ধারাবাহিক উন্নয়ন,বিভেদ নয় বন্ধন ’ শ্লোগানে উন্মুক্ত বিজয় দৌড়,পতাকা উত্তোলন ও মুক্তিযুদ্ধে কুলাউড়া বিষয়ক লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকাল ৯টায় কুলাউড়ার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের নছিরগঞ্জ বাজারে এই কর্মসূচির উদ্ভোধন করা হয়।এসময় উপস্থিত ছিলেন আয়োজক সাদরুল আহমেদ খান,মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি ও রানার্স ক্লাবের এডমিন ইমন আহমেদ ও ডাঃ সঞ্জীব মীতৈ সহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এই আয়োজন সম্পর্কে সাদরুল আহমেদ খান বলেন,কুলাউড়া মুক্ত দিবস স্মরণীয় করতে এবং তরুণ প্রজন্মের কাছে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের ইতিহাস ও সঠিক তথ্য পৌঁছে দিতে এই আয়োজন।

By Satyajit Raj

I am a truth seeker. Finding the truth inside the truth, it is my addiction to serve it in the form of news. I write intoxicated. I like to spend time with animals, birds and crazy people whenever I have time.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *