শিরোনাম
চা-বাগানের শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করলেন সাদরুল বিশ্ব রেকর্ড গড়লেন বাংলাদেশি তানজিম আরাফার দিনে রোজা রাখার ফজিলত ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে শ্রীমঙ্গলে নিরাপদ সড়ক চাই এর উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন মাধবপুরে সড়ক দুর্ঘটনায় ১পথচারী নিহত হজ্ব ও কুরবানির রক্ত মাংস আল্লাহর কাছে পৌঁছে না পৌঁছে এখলাস ও তাকওয়া ——— খতিব মুফতী রুহুল আমীন জৈন্তাপুরে ইমন মায়ের চিকিৎসার জন্য ৬ লাখ টাকা পরিবারের নিকট হস্থান্তর জিমাউফা আইনি সহায়তা কেন্দ্রের পক্ষ থেকে ইভটিজিং প্রতিরোধ দিবস পালিত শ্রীমঙ্গলে ভূমি সপ্তাহ উপলক্ষে ১৪৭ জন গৃহ ও ভূমি প্রাপ্ত উপকারভোগীদের মাঝে খতিয়ান হস্তান্তর কারিতাস আলোকিত শিশু প্রকল্প কতৃর্ক শিশুদের অধিকার এবং বর্তমান প্রেক্ষাপট শীর্ষক শিশু কনফারেন্স অনুষ্ঠিত
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

দখলবাজ যতই শক্তিশালী হোক এদের প্রতিহত করে নদী রক্ষার আন্দোলন চালিয়ে যেতে হবে – মেয়র মুহিবুর রহমান

সিলেট নিউজ ডেস্ক / ৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩

সিলেট নিউজ ডেস্কঃ

দখলবাজ যতই শক্তিশালী হোক এদের প্রতিহত করে নদী রক্ষা আন্দোলন চালিয়ে যেতে হবে,বৃহত্তর স্বার্থে এই আন্দোলনে সকলের অংশগ্রহণ ও সহযোগিতা প্রয়োজন। সকলের সহযোগিতা থাকলে নিশ্চয়ই সফলতা আসবে বলে জানিয়েছেন বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান

১৯ জানুয়ারি বৃহস্পতিবার সকালে বিশ্বনাথ পৌর শহরের বাসিয়া সেতুর উপর ক্লিন বিশ্বনাথ ও সেইভ বিশ্বনাথ এর আহবায়ক ফজল খানের সভাপতিত্বে শাহ্ ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল কালাম শাহ্ এর অর্থায়নে ক্লিন বিশ্বনাথ ও সেইভ বিশ্বনাথ এর আয়োজনে বিশ্বনাথ পৌর সভার সহযোগিতায় অনুষ্ঠিত পরিস্কার পরিচ্ছন্নতা সমাবেশের উদ্ভোধন করে তিনি এসব কথা বলেন।

ক্লিন বিশ্বনাথ ও সেইভ বিশ্বনাথ এর সদস্য সচিব আবদুল বাতিন ও বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ এর সদস্য সচিব শামসুল ইসলাম মোমিন এর যৌথ পরিচালনায় সমাবেশের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাঁচাও বাসিয়া ঐক্য পরিষদ এর যুগ্ম আহবায়ক সাংবাদিক রাজা মিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান। তিনি বলেন, বিশ্বনাথকে পরিস্কার পরিচ্ছন্নতা রাখা সকলের নাগরিক দায়িত্ব ও কতব্য। এতে ব্যবসায়ী সহ সকলকে আন্তরিক হতে হবে। নদীর নাব্যতা ফিরিয়ে আনতে অবৈধ দখল উচ্ছেদ সহ বিভিন্ন কর্মসূচী নিয়ে উচ্চ পর্যায়ে আলোচনা চলছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা ভূমি আসমা জাহান, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন ‘বাপা’ কোষাধ্যক্ষ ছামির মাহমুদ বলেন,বিশ্বনাথের বাসিয়া ভরাট হওয়ার কারণে আজ হাওরাঞ্চলের মানুষ ও বিপদগ্রস্ত হচ্ছে। এজন্য নদী দখল উচ্ছেদ ও খননের দাবি জানান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহ্ ফাউন্ডেশনের চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী আবুল কালাম শাহ্

সমাবেশে বক্তব্য রাখেন,দেওকলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল আমীন আজাদ, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু,সাংবাদিক ইউনিয়ন এর সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান,কবি নাজমুল ইসলাম মকবুল,আলহেরা শপিং সিটি ব্যবসায়ী সমিতির সভাপতি মনোহর হোসেন মুন্না,বিশ্বনাথ মাদানিয়া মাদ্রাসার শিক্ষক হাসান বিন ফাহিম তরুন সংগঠক নিজাম উদ্দিন,ওয়াসিম উদ্দিন ও বশির আহমদ।

এসময় উপস্থিত ছিলেন, বিশ্বনাথ পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ সুমন,সংরক্ষিত কাউন্সিলর সাবিনা ইয়াসমিন, রাসনা বেগম,লাকী বেগম,এডভোকেট জাহেদ সুমন,সাংবাদিক এমদাদুর রহমান মিলাদ,নবীন সোহেল,প্রনন্জয় বৈদ্য অপু,আবুল কাশেম,নূর উদ্দিন,তৌফিকুর রহমান হাবীব,কবি এসপি সেবু,রাসেল আহমদ,মানবতার ঘর এর উদ্দ্যোক্তা ইকবাল হোসেন,বাসিয়া নাট্য কল্যাণ সংস্থার সভাপতি সিরাজুল ইসলাম,ডাক্তার বিভাংশু গুণ বিভু,তসলিম উদ্দিন,আক্তার হোসেন,শাহ্ ফয়সল,সামাদ সরকার,আজিজুর রহমান,মুকতাকিম আহমদ,শাহ্ লায়েক,শাহ টিপু,শাহ রুকন,শাহ্ ছনি,ডেনি সুহেল,নাঈম উদ্দিন,রুমন মিয়া,মামুন আহমদ,সজীব আহমদ,সাইফুল আলম,সেবুল খান,এনামুল হক,নাজমুল ইসলাম শিমুল প্রমুখ।

পরিস্কার পরিচ্ছন্নতা সমাবেশে ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন বিশ্বনাথ,বিশ্বনাথ সরকারি কলেজ,রামসুন্দর মডেল উচ্চ বিদ্যালয়, জনকল্যাণ উচ্চ বিদ্যালয়,মেরিট কেয়ার স্কুল এন্ড কলেজ,হাজি মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ,বিয়াম ল্যাবরেটরী স্কুল,জামেয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসা,শাহ আমিন উল্লাহ মাদ্রাসা ও এতিম খানা, ইলামের গাও (ফকির বাড়ি),
মাদরাসায়ে তাহফিজুল কোরআন,বাসিয়া নাট্য কল্যাণ সংস্থা,মানবতার ঘর, সিঙ্গেরকাছ,নাটক ঘর,
ইসলামী সমাজ কল্যাণ সংস্থা,শেখ নেছার আহমেদ যুব ও ক্রীড়া সমাজ কল্যাণ সংস্থা,আলহাজ্ব লেচু মিয়া স্কুল এন্ড কলেজ,হুব্বে রাসুল সাঃ ইসলামি যুব সংঘ,বিশ্বনাথ আলীয়া মাদ্রাসার শিক্ষার্থী ও সদস্যরা অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন