শিরোনাম
মহান ২১শে ফেব্রুয়ারি ভাষা শহীদ দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত২০২৪ইং একজন প্রসূতি মাকে রক্ত দিয়ে জীবন বাঁচালেন শ্রীমঙ্গল থানার ওসি বিনয় ভূষন রায় তাহিরপুরে মাদানী ভক্তা ইস্যুতে পুলিশ তদন্ত কেন্দ্রে হামলা ও ভাংচুর, আটক ৫ হবিগন্জের মাধবপুরে ১৪ কেজি গাঁজা পাচারের সময় ০২ জন মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করে মনতলা তদন্ত কেন্দ্রর পুলিশ শ্রম আদালতে মামলা চলাবস্থায় শেভরনের কর্মীদের টার্মিনেশন আদেশ হাইকোর্টে স্থগিত সোনার বাংলা আদর্শ ক্লাবের সাবেক সভাপতি ও সম্পাদক কে সংবর্ধনা প্রদান গোয়াইনঘাট সীমান্তে আলীর নেতৃত্বে’ ভুঙ্গার রমরমা ব্যবসা পবিত্র শবে বরাত এর ফজিলত ও ইবাদত!  চমক দেখালেন মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় ১হাজার ৮৯৪ জন শিক্ষার্থী নিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

সুবর্ণচরে বর্ণাঢ্য আয়োজনে আল নাফি ট্রাভেলস এর শাখা অফিস উদ্বোধন

আহসান হাবীব / ৮২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৩

আহসান হাবীব স্টাফ রিপোর্টার:

হজরত ইবরাহিম (আ.) কাবাকে কেন্দ্র করে আল্লাহর নির্দেশিত নিয়মে হজ প্রবর্তন করেন। উম্মতে মুহাম্মাদির ওপর নবম হিজরিতে তা ফরজ করা হয়। শরিয়তের বিধান মোতাবেক নারী পুরুষ নির্বিশেষে প্রত্যেক সামর্থ্যবান মুসলমানের জীবনে একবার হজ করা ফরজ। হজ সম্পর্কে কুরআনে আল্লাহ তায়ালা যেসব নির্দেশনা দিয়েছেন তার মধ্যে উল্লেখযোগ্য নির্দেশনা হলো-

বাইতুল্লাহ পর্যন্ত পৌঁছার শক্তি ও সামর্থ্য যে রাখে, সে যেন হজ করে এবং যে এ নির্দেশ অমান্য করবে সে কুফুরির আচরণ করবে, তার জেনে রাখা উচিত, আল্লাহ বিশ্ব প্রকৃতির ওপর অবস্থানকারীদের মুখাপেক্ষী নন।

(সুরা আলে ইমরান,আয়াত:৯৭)

আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত তিনি বলেন, রাসূল (সা.) বলেছেন-‘যে ব্যক্তি আল্লাহর উদ্দেশ্যে হজ করেছে, যার মধ্যে সে অশ্লীল কথা বলেনি বা অশ্লীল কার্য করেনি, সে হজ থেকে ফিরবে সেদিনের মতো (নিষ্পাপ অবস্থায়) যেদিন তার মা তাকে প্রসব করেছিলেন’। [সহিহ বুখারি, হাদিস নং ১৫২১]। অর্থাৎ সে কবিরা-সগিরা, প্রকাশ্য-গোপনীয় সব গুনাহ থেকে ওইরূপ মুক্ত হয়ে ফিরে আসে, যেরূপ একজন শিশু গুনাহ মুক্ত হয়ে জন্মগ্রহণ করে। [ইবনু হাজার, ফাতহুল বারী ৩/৩৮২]

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ও জমজমাট আয়োজনে আল নাফি ট্রাভেলস এবং আল নাবা ওভারসিসের উদ্যোগে নতুন ও পুরাতন প্রায় নয়শত হাজীদের নিয়ে
নোয়াখালী সুবর্ণচর উপজেলার ঐতিহ্যবাহী খাসের হাট হাজী ভবনের ৩য় তলায় পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সন্মানিত হাজী সাহেবদের পূর্ণমিলনী ও শাখা অফিস উদ্বোধন করা হয়েছে, পবিত্র কুরআন তেলাওয়াত করেন আল নাফি ট্রাভেলস এর চেয়ারম্যান আলহাজ্ব নাজিমুদ্দিনের সুযোগ্য সন্তান শাখালাইন আল নাফি।

শনিবার (১১ফেব্রুয়ারী) বেলা ১১ ঘটিকায় ফিতা কেটে বর্ণাঢ্য অনুষ্ঠানটি উদ্বোধন করা হয়।

সাবেক যুগ্ম সচিব মোহাম্মদ হানিফের
সভাপতিত্বে, মাওলানা মোজাম্মেল হোসেনের সঞ্চালনায় আল নাবা ওভারসির এর পরিচালক তাজউদ্দীন বাবরের সার্বিক তত্ত্বাবধানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠান দ্বয়ের কর্ণধার আলহাজ্ব নাজিমুদ্দিন।

এসময় তিনি বলেন, ২০১০ সাল থেকে আল নাফি ট্রাভেলসের মাধ্যমে সারাদেশ থেকে আমি হাজার হাজার লোককে পবিত্র হজ্জব্রত পালন করিয়েছি, তন্মধ্যে শুধু সুবর্ণচর উপজেলা থেকে প্রায় সাতশত হাজীগন কোন প্রকার হয়রানি ও ভোগান্তি ছাড়া আমার সাথে হজ্জব্রত পালন করেছেন, এপর্যন্ত কোন হাজী আমার বদনাম করতে পারেনি, এরমধ্যে প্রায় একশো হাজী মারা গিয়েছেন, তাদের রুহের মাগফেরাত কামনা করছি, আজকে পুরাতন ছয়শো হাজীকে এখানে দাওয়াত করেছি, তাদের একে অপরের সাথে সাক্ষাৎ হয়েছে, কুশলবিনিময় হয়েছে, তারা সুষ্ঠু ও সুন্দরভাবে হজ্জ করতে পেরে আল নাফি ট্রাভেলসের প্রশংসা করেছেন, আল নাফির সুবর্ণচর অফিস হাজীদের মিলনমেলায় পরিনত হয়েছে, এমন দৃশ্য দেখে আনন্দে আমার বুকটা ভরে গেছে, দীর্ঘ ১২ বছর যাবৎ আমি এ হজ্জ কাফেলা পরিচালনা করে আসছি, সরকারি বা বেসরকারি কোন সংস্থা আমার বিরুদ্ধে দূর্নীতির কোন অভিযোগ তুলতে পারেননি, আগামীতেও প্রতিশ্রুতি মোতাবেক হজ্জ ব্যাবস্থপনা আরো সুন্দর করবো ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি, সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ,এইচ,এম খায়রুল আনম চৌধুরী সেলিম।
বিশেষ অতিথি ছিলেন সুবর্ণচর উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট এবিএম জাকারিয়া, সৈকত সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খান ফিরোজ, নোয়াখালী জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব ডাক্তার আব্দুর রব, লক্ষ্মীপুর হযরত আয়েশা ছিদ্দিকা (রাঃ) কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রুহুল আমীন কামাল, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী বাহার, জেলা পরিষদ সদস্য আতিক উল্যাহ সুজন, ২নং চরবাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজিব, চরক্লার্ক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আবুল বাসার,চরজুবিলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল্লাহ খসরু, চরআমানউল্যাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক বেলায়েত হোসেন প্রমুখ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন আলহাজ্ব জাহাঙ্গীর হোসেন, আলহাজ্ব মাওলানা রেদওয়ানুল করিম, আলহাজ্ব আবদুল হক চৌধুরী, আলহাজ্ব মাওলানা জয়নাল আবেদীন, আলহাজ্ব মাওলানা মহিউদ্দিন, হাজী হাফেজ আবুল কাশেমসহ উপজেলার গন্যমান্য ব্যাক্তিবর্গ, বিভিন্ন মসজিদের ইমাম,মুয়াজ্জিন, আল নাফি ট্রাভেলস এর প্রতিনিধিগন এবং নতুন পুরাতন মিলিয়ে প্রায় নয়শত হাজী সাহেব।

দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সমাপ্তি ঘোষণা করা হয়, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চরবাটা খাসের হাট জামে মসজিদের সন্মানিত খতিব, আলহাজ্ব মাওলানা আহছান উল্যাহ।

উল্লেখ্যঃ- ১০ ফেব্রুয়ারী থেকে ১১ মার্চের মধ্যে প্রাক নিবন্ধনকৃত হজ্জ যাত্রীদের জন্য বিশেষ সুবিধা ঘোষণা করছেন আল নাফি ট্রাভেলস এর চেয়ারম্যান আলহাজ্ব নাজিমুদ্দিন। এছাড়াও আল নাবা ওভারসিস এর মাধ্যমে বিভিন্ন দেশের ভিসা প্রসেসিং, সকল এয়ারলাইন্সের টিকেট বিক্রি ও পবিত্র ওমরা প্যাকেজ বিশ্বস্ততার সহিত পরিচালনা করে থাকেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

বিভাগের খবর দেখুন