রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

সুবর্ণচরে রাতের আঁধারে তিন একর জমির তরমুজের গাছ উপড়ে ফেলছে দুর্বৃত্তরা, কৃষকের মাথায় হাত

আহসান হাবীব / ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আহসান হাবীব স্টাফ রিপোর্টারঃ-

 

নোয়াখালী সুবর্ণচর উপজেলার চরজুবিলী ইউনিয়নের চরজুবিলী গ্রামে আব্দুল হালিম মেম্বার ও মৃত জেবল হকের পুত্র জাহিদুল হক পারভেজ নামের কৃষকের ৩একর ২০ শতাংশ জমির তরমুজ গাছ উপড়ে ফেলে নষ্ট করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী ) ভোররাতে উপজেলার চরজুবিলী গ্রামে এ ঘটনা ঘটেছে৷

স্থানীয় সূত্রে জানা গেছে, ভুক্তভোগী কৃষক আব্দুল হালিম ও পারভেজ অন্যের জমি বর্গা নিয়ে (৩ একর ২০ শতাংশ) জমির উপর তরমুজের চাষ করেন। গতকাল মঙ্গলবার ভোররাতে তাদের রোপণকৃত ওই (৩ একর ২০ শতাংশ) জমির সমস্ত তরমুজ গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। সরেজমিনে গিয়ে অভিযোগের সত্যতাও মিলেছে।

স্থানীয়রা বলেন, পারভেজ একজন সৎ গরীব কৃষক সে অন্যের জমি বর্গা নিয়ে দিনরাত পরিশ্রম করে (৩ একর ২০ শতাংশ) তরমুজের চাষ করছেন। তার রোপণ কৃত জমির তরমুজের গাছ উপড়ে একটা অমানবিক কাজ করেছে। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সঠিক বিচার দাবি করতেছি।

এ বিষয়ে চরজুবিলী ২নং ওয়ার্ডের মেম্বার ভুক্তভোগী আবদুল হালিম বলেন, আমি এবং পারভেজ শেয়ারে ৩ একর ২০ শতাংশ জমিতে তরমুজ চাষ করি, তরমুজ গুলো বিক্রি করার আর মাত্র কয়েকদিন বাকি ছিলো, রাতের অন্ধকারে কে বা কাহারা আমার সবগুলো তরমুজ গাছ উপড়ে ফেলেছেন, এতে আমি প্রায় ৬-৭ লক্ষ টাকার ক্ষতিগ্রস্ত হয়েছি, এ ঘটনার উপযুক্ত বিচার দাবী করছি।

ক্ষতিগ্রস্ত কৃষক জাহিদুল হক পারভেজ বলেন, আমি আজ সকালে তরমুজ দেখার জন্য জমিতে যাই। গিয়ে দেখি আমার জমিতে রোপণকৃত সমস্ত তরমুজ গাছ উপড়ে ফেলা হয়েছে, কে বা কাহারা এমন জগণ্য কাজ করেছে আমি বলতে পারি না, আমি অন্যের জমি বর্গা নিয়ে খুব কষ্ট করে তরমুজ চাষ করছি। এই ক্ষতিতে আমি মানসিকভাবে ভেঙ্গে পড়েছি, এঘটনার উপযুক্ত বিচার চাই।

এবিষয়ে স্থানীয় চরজুবিলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল্লাহ খসরু বলেন, চরজুবিলী ২নং ওয়ার্ডে আবদুল হালিম মেম্বার ও কৃষক পারভেজের প্রায় ৩ একর ২০ শতাংশ জমির তরমুজ গাছ উপড়ে ফেলার বিষয় জানতে পেরে ক্ষেত পরিদর্শন করার জন্য ছুটে এসেছি, কৃষক পারভেজ একজন সৎ গরীব কৃষক সে দিনরাত পরিশ্রম করে অন্যের জমি বর্গা নিয়ে তরমুজ চাষ করছেন। এই ধরনের জঘন্য ঘৃণিত কাজটা কে বা কাহারা করেছে কেউ দেখতে পায়নি তবে যে কেউ করুক কাজটা করা উচিৎ হয়নি আমি একজন জনপ্রতিনিধি হিসেবে এর তীব্র প্রতিবাদ জানাই।

এ বিষয়ে জানতে চাইলে চরজব্বর থানার এস আই ছালাউদ্দিন জানান, তরমুজ গাছ উপড়ে ফেলার ঘটনা শুনেছি, ঘটনাস্থল পরিদর্শন করেছি, অধিকতর তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

বিভাগের খবর দেখুন