শিরোনাম
কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে বানারীপাড়ায় ন্যাশনাল সার্ভিসের কমিটি গঠন। সুমন দেবনাথ সভাপতি, সজল চৌধুরী সম্পাদক জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয় জৈন্তাপুর কেন্দ্রী নতুন ব্রিজের রাস্তার উন্নয়ন কাজে নদীর তীরবর্তী জায়গা থেকে মাটি উত্তোলন করা নিয়ে দুই পক্ষের পাল্টা অভিযোগ  জৈন্তাপুরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারে ব্যস্ত প্রার্থীরা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

বেকা ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে পদকপ্রাপ্ত এক্স সিইউও রফিকুল ইসলাম সাইদ

জামরুল রেজা / ১১৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩

ছাতক, সুনামগঞ্জ প্রতিনিধিঃ

“বাংলাদেশ এক্স ক্যাডেটস্ এসোসিয়েশন (বেকা) কর্তৃক “এক্স ক্যাডেটস্ সম্মাননা” পদকপ্রাপ্ত এক্স সিইউও রফিকুল ইসলাম সাইদ নির্বাচিত হয়েছেন।
UTC, UOTC, BNCCএর প্রাক্তন ক্যাডেটরা গঠিত দেশের একমাত্র জাতীয় সংগঠন এটি।

এবারের “এক্স ক্যাডেটস্ সম্মাননা পদক” পাচ্ছেন একজন নিবেদিত মানবতার ফেরিওয়ালা বেকা,সুনামগঞ্জ ইউনিট সাধারণ সম্পাদক এক্স সিইউও রফিকুল ইসলাম সাইদ। তিনি ১৯৮৪ সনের ৩০শে ডিসেম্বর সুনামগঞ্জের ছাতকে জন্মগ্রহণ করেন। তিনি হাজী ওয়াহাব আলী ও জহুরা খানম চৌধুরী এর ২য় সন্তান। তিনি পেশাগত একজন ব্যবসায়ী ও দুই পুত্র সন্তানের জনক।

তিনি ২০০০ সালে ছাতক বহুমুখী উচ্চ বিদ্যালয় হতে এস.এস.সি পাশ করেন। ২০০০ সালে ছাতক ডিগ্রি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হয়ে বিএনসিসি’তে যোগ দিয়ে সামরিক প্রশিক্ষনের পাশাপাশি শীতকালীন মহড়া, , ময়নামতি রেজিমেন্টে বার্ষিক ক্যাম্প সম্পন্ন করেন, দি এইডেট উচ্চ বিদ্যালয়ে ২০০১ সালে ব্যাটালিয়ন ক্যাম্পে অংশ নিয়ে বি এস এম এর দায়িত্ব পালন করেন। ২০০৩ সালে একই কলেজে ডিগ্রি পাসকোর্স এ ভর্তি হয়ে দ্বিতীয় বারের মতো বিএনসিসিতে যোগদান করেন এবং ২০০৪ সালে ঢাকা সেন্ট্রাল ক্যাম্পে রেজিমেন্ট সার্জেন্ট হিসেবে দ্বায়িত্ব পালন করে সিইউও পদোন্নতি পান।

তিনি বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ, এতিমখানা’র প্রতিষ্ঠালগ্ন থেকে সহযোগিতা করে আসছেন। তার দানশীলতায় অনেক শিশুর ভরনপোষণ সহ শিক্ষার আলোর মুখ দেখেছে।

সুনামগঞ্জ জেলার এক্স-ক্যাডেটদের একত্রিত করে ৩০ মার্চ ২০১৮ সালে বেকা’র ইউনিট গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন রফিকুল ইসলাম সাইদ।

বৈশ্বিক করোনা মহামারী সময়ে বেকা সুনামগঞ্জ ইউনিটের সদস্যদের পিপিই বিতরণ করেন তিনি এবং সুনামগঞ্জের জেলা প্রশাসক এর সাথে সাক্ষাৎ করে জেলা প্রশাসনের সাথে যৌথভাবে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে জনসচেতনতা মূলক প্রচারণা ও মানুষকে লকডাউন মানতে গুরুত্বপূর্ণ ভূমিকার নেতৃত্ব দেন। করোনা আক্রান্ত রোগীদের বাসায় বাসায় গিয়ে খোঁজ খবর এবং জরুরি ঔষধ – খাবার দিয়ে সহযোগিতা করে মানব দেব্য হিসেবে পরিচিতি হন।

২০২২ সনে সিলেটের সর্ববৃহৎ ভয়াবহ বন্যায় যখন পুরো বিভাগ বন্যায় ভাসছে তখন তিনি নিজের জীবনের ঝুঁকি নিয়ে, এক্স ক্যাডেটের সাথে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ান এবং সুনামগঞ্জ জেলার ছাতক ,দোয়ারাবাজার, শান্তিগঞ্জ উপজেলাসহ পার্শ্ববর্তী উপজেলাতেও প্রতিদিন বন্যার্ত মানুষের জন্য রান্না করা খাবার, শুকনা খাদ্য সামগ্রী , জরুরি ঔষধ ও প্রয়োজনীয় ব্স্ত্র নিয়ে আশ্রয়কেন্দ্র সহ মানুষের বাড়ি বাড়ি গিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। বন্যা শেষে বন্যার্ত মানুষের বাসস্থান পূনঃনির্মাণ করাতে নিরলস কাজ করে যান। তারই সহযোগিতায় অনেকগুলো পরিবারের মুখে আজ হাসি ফুটেছে।

নিবেদিত হয়ে জীবনের ঝুঁকি নিয়ে বৈশ্বিক করোনা মহামারী এবং বর্ন্যায় মানুষের জীবন বাঁচাতে -নিরাপদ আশ্রয় নিশ্চিত করনে বিশেষ অবদানে জন্য বেকা হতে “এক্স ক্যাডেটস্ সম্মাননা পদক ‘২৩” প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

আগামী ২৮ ফেব্রুয়ারী’২৩ বিকাল ৫টায় ঢাকার আগারগাঁও (আইডিবি ভবনের পাশে) লায়ন্স ক্লাব অডিটোরিয়ামে বেকা’র ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে এক্স সিইউও রফিকুল ইসলাম সাইদকে এই সম্মাননা পদক তুলে দিবেন বেকা’র সম্মানিত চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল একেএম শাহজাহান অবঃ
মুখপাত্র, বেকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

বিভাগের খবর দেখুন