শিরোনাম
চা-বাগানের শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করলেন সাদরুল বিশ্ব রেকর্ড গড়লেন বাংলাদেশি তানজিম আরাফার দিনে রোজা রাখার ফজিলত ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে শ্রীমঙ্গলে নিরাপদ সড়ক চাই এর উদ্যোগে সচেতনতামূলক ক্যাম্পেইন মাধবপুরে সড়ক দুর্ঘটনায় ১পথচারী নিহত হজ্ব ও কুরবানির রক্ত মাংস আল্লাহর কাছে পৌঁছে না পৌঁছে এখলাস ও তাকওয়া ——— খতিব মুফতী রুহুল আমীন জৈন্তাপুরে ইমন মায়ের চিকিৎসার জন্য ৬ লাখ টাকা পরিবারের নিকট হস্থান্তর জিমাউফা আইনি সহায়তা কেন্দ্রের পক্ষ থেকে ইভটিজিং প্রতিরোধ দিবস পালিত শ্রীমঙ্গলে ভূমি সপ্তাহ উপলক্ষে ১৪৭ জন গৃহ ও ভূমি প্রাপ্ত উপকারভোগীদের মাঝে খতিয়ান হস্তান্তর কারিতাস আলোকিত শিশু প্রকল্প কতৃর্ক শিশুদের অধিকার এবং বর্তমান প্রেক্ষাপট শীর্ষক শিশু কনফারেন্স অনুষ্ঠিত
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

সুবর্ণচরে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান উপলক্ষে ইউএনও’র প্রেস ব্রিফিং

আহসান হাবীব / ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩

 

আহসান হাবীব স্টাফ রিপোর্টারঃ-

মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সমগ্র বাংলাদেশের ন্যায় নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারদের জমি ও গৃহপ্রদাণ কার্যক্রম চলমান রয়েছে।

এ বিষয়ে সুবর্ণচর উপজেলা প্রশাসনের আয়োজনে ২১ মার্চ (মঙ্গলবার) বেলা ১২ টায় সুবর্ণচর উপজেলা সভাকক্ষে স্থানীয় সাংবাদিকদের নিয়ে সংবাদ সম্মেলন করেন সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা।

এসময় উপস্থিত ছিলেন, সুবর্ণচর উপজেলা সহকারি কমিশনার (ভূমি)অশোক বিক্রম চাকমা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেন, উপজেলা কার্যসহকারি মানিক।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, বাবু লিটন চন্দ্র দাস, আবুল বাসার, আব্দুল বারী বাবলু, আহসান হাবীব, মোজাহিদুল ইসলাম সোহেল, ছানা উল্যাহ প্রমূখ।

সংবাদ সম্মেলনে চৈতী সর্ব বিদ্যা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ মার্চ, বুধবার দেশব্যাপী ৩য় ও ৪র্থ পর্যায়ের উদ্বোধনযোগ্য অবশিষ্ট গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

মাননীয় প্রধানমন্ত্রীর এই মহতী উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে সুবর্ণচর উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলায় ১ম, ২য় ও ৩য় পর্যায়ে সর্বমোট ৫২৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসিত করা হচ্ছে।

ইতোমধ্যে ১ম পর্যায়ে ও ২য় পর্যায়ে ১৫১ টি গৃহ তন্মধ্যে বেসরকারিভাবে ১৩ টি গৃহ, এছাড়াও আশ্রয়ণ প্রকল্পের ব্যারাকের মাধ্যমে ৭৬ টি গৃহ নির্মাণপূর্বক ভূমিহীন ও গৃহহীনদের পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।

৩য় পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ৩০০ টি ঘরের মধ্যে পশ্চিম উরিরচরে ২০০ টি গৃহ ও পূর্ব চরমজিদে ৮০ টি গৃহের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে এবং দক্ষিণ চরক্লার্কে ১৫ টি গৃহ এবং দক্ষিণ চরমজিদে ০৫ টি গৃহ নির্মাণের কাজ শেষ পর্যায়ে।

তালিকাভুক্ত “ক” শ্রেণির ভূমিহীনদের “উপজেলা টাস্কফোর্স কমিটির” অনুমোদনক্রমে বন্দোবস্ত প্রদান করা হয়েছে। ইতোপূর্বে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ৩য় পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ২৭৬ টি গৃহ উদ্বোধন করা হয়েছে। আগামী ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৩য় পর্যায়ের অবশিষ্ট ২৪ টি গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট জমিসহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

সরকারের সকল উন্নয়নে সকলকে সহযোগিতা করার আহবান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন