সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

দোয়ারাবাজারে জমে উঠেছে জমজমাট জুয়ার আসর!

সিলেট নিউজ ডেস্ক / ১১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩

 দোয়ারাবাজার(সুনামগঞ্জ) প্রতিনিধি ঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে জমে উঠেছে জমজমাট জুয়ার আসর। এদের কর্মকাণ্ড দেখলে মনে হবে যেন, একেকটি মিনি ক্যাসিনো।দিন রাত সমানতালে চলে এই জুয়ার আড্ডা।

উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা উঠতি বয়সী যুবক থেকে শুরু করে মধ্যবয়সী বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ যোগ দেন জুয়ার আড্ডায়। ভয়ঙ্কর বিষয় হলো জুয়ায় আড্ডায় স্কুল পড়ুয়া কিশোররাও আসে। আবার জুয়া খেলার পাশাপাশি চলে রাতভর মাদকসেবন। জুয়াড়িদের মাধ্যমে বিভিন্নভাবে হয়রানীর শিকার হতে হচ্ছে এলাকাবাসীদের। এ সমস্ত অনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি পাওয়ায় এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। পাশাপাশি ধ্বংস হয়ে যাচ্ছে অনাগত ভবিষ্যৎ। বিভিন্ন স্থানে স্কুল পড়ুয়া শিক্ষার্থীরাও জড়িয়ে পড়ছেন জুয়া ও মাদকের দুনিয়ায়। জুয়া ও মাদকের টাকা জোগাড় করতে গিয়ে মা-বাবাকে নির্যাতন ও চুরি করছে । তাদের উৎপাতে বাড়ির আঙ্গিনায় ফলানো শাক-সবজি ও মাছ পর্যন্ত রাখতে পারছেন না অনেকে
প্রতিবাদ করেও মিলছে না কোনো প্রতিকার। তবে প্রশাসন বলছে জুয়া ও মাদক নিরাময়ে নিয়মিত টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

অনুসন্ধানে জানা যায়,সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বিভিন্ন এলাকায় প্রতিরাতেই বসে জুয়ার আসর। এর মধ্যে সবচেয়ে বেশি জুয়ায় আসক্ত লক্ষীপুর ইউনিয়নের মাঠগাও,এরোয়াখাই,চকবাজার,ফতেপুর,তিলুরাকান্দি,চকিরঘাট,বোগলাবাজার ইউনিয়নের নোয়াডর, কাঠালবাড়ী বহরগাও, বাংলাবাজার ইউনিয়নের বড়ইউরিসহ উপজেলার বিভিন্ন গ্রামের দোকান,ঘর-বাড়ি ছাড়াও বিদ্যালয়ের বারেন্দাতে জুয়ার আসর বসে বলে অভিযোগ স্থানীয়দের।
এরুয়াখাই গ্রামের মোফাজ্জল হোসেন মিলন জানান, আমাদের ঐতিহ্যবাহী এরুয়াখাই গ্রাম তথা চকবাজারের আশেপাশে কিছু কিছু গোপনীয় আস্তানা বিশেষ করে চকবাজারের পশ্চিমে স্কুল রোডের সন্নিকট সহ আরো কিছু বিশেষ জায়গা জুড়ে অত্যন্ত সুক্ষ্মভাবে সচেতন দায়িত্বশীল ব্যক্তিবর্গের অগোচরে নিত্যদিন জুয়া খেলার রমরমা আসর জমে। জুয়ার আসরে লাখ লাখ টাকার জুয়াচুরি হয় প্রতিদিন। যেটা সমাজে বিরুপ প্রতিক্রিয়া তৈরি হওয়ার দরুন পরবর্তী প্রজন্মের জন্য বিপদজনক ও হুমকি স্বরুপ বলে জানিয়ে তিনি এই সকল জুয়াচোরদের কঠোর হস্তে দমন করার লক্ষ্যে সমাজ তথা এলাকার দায়িত্বশীল, ৫নং ওয়ার্ড সদস্য, ৭নং লক্ষীপুর ইউ/পি চেয়ারম্যান সহ দোয়ারাবাজার উপজেলা অফিসার ইনচার্জ ও উপজেলা নির্বাহী অফিসারের সু দৃষ্টি আকর্ষন করেছেন।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি)দেবদুলাল ধর বলেন, জুয়াড়ি ধরতে পুলিশ প্রশাসন সব সময় অভিযান চালাচ্ছে। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

বিভাগের খবর দেখুন