শিরোনাম
ছাতক শহরে আনারস প্রতীকের বিশাল মিছিল বড়লেখায় সরকার বিরোধী ক্যাডার কাজী এনামুল হকের দৌরাত্ম ছাতকে আইডিয়াল ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে খাবার পানি ও সাল্যাইন বিতরণ মৌলভীবাজারে প্রিজাইডিং অফিসার সহ দুইজন গ্রেফতার চেয়ারম্যান নির্বাচিত হয়েই কামাল খসরুর বাসভবনে লিয়াকত আলী বিশাল ব্যবধানে বিজয়ী হয়েছেন, তাহিরপুর উপজেলা নির্বাচনে  আলোচিত প্রার্থী মো:আফতাব উদ্দিন জৈন্তাপুরে উৎসব মূখর পরিবেশে শান্তিপূর্ণ  ভাবে ভোট গ্রহন সম্পন্ন- বিজয়ী হলেন যারা ছাতকে সহিংসতা মুক্ত উপজেলা নির্বাচনের দাবিতে যুব ফোরামের মানববন্ধন দোয়ারাবাজারে গাঁজা ও ইয়াবাসহ তিনজন আটক শাহপরান সমাজ কল্যাণ সংস্থার কৃতি শিক্ষার্থী সংবর্ধনা
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

দোয়ারাবাজারে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

Coder Boss / ৯৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২ আগস্ট, ২০২৩

দোয়ারাবাজার(সুনামগঞ্জ)সংবাদদাতাঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় ইজারা-বহির্ভূত চিলাই নদীর ভোলাখালী ও বামেরবন্দ গ্রামের বিভিন্ন পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদ ও বন্ধের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

বুধবার (২ আগষ্ট) সকালে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বামেরবন্দ গ্রামের চিলাই নদীর পাড়ে সমাজসেবক বাচ্চু মিয়ার সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সেলিম মিয়া,খোরশেদ মিয়া,আছিয়া খাতুন,আজিরুন নেছা সাত্তার মিয়া,আলাউদ্দিন, আলী হোসেন লিটন মিয়া,আহাম্মক মিয়া,শাহাব উদ্দিন,শুকুর আলী,বাবুল মিয়া,সাফির উদ্দিন,আলম মিয়া প্রমুখ

বক্তারা বলেন, বালিছড়া,কিরণপাড়া গ্রামের বেশ কয়েকজন প্রভাবশালীর সহযোগিতায় অবৈধভাবে বালু উত্তোলন করছেন।বালু উত্তোলনের ফলে এখানকার রাস্তাঘাট নদীতে বিলীন হয়েছে। এ অবস্থা চলতে থাকলে বামেরবন্দ,বালিছড়া,ভোলাখালী গ্রামের শতাধিক বাড়ীঘর চিলাই নদীতে তলিয়ে যাবে। সব হারিয়ে এলাকার মানুষ নিঃস্ব হবে।ভোলাখালী সেতুর নিচ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে ধ্বংস হতে পারে কোটি টাকার সেতু!’অবিলম্বে অবৈধ বালু উত্তোলন বন্ধের জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ, ইজারা-বহির্ভূত চিলাই নদীর ভোলাখালী ও বামেরবন্দ গ্রামের বিভিন্ন পয়েন্ট থেকে থেকে বালু তোলায় শতাধিক বাড়ীঘর হুমকির মুখে পড়েছে। বালু তোলা বন্ধ না হলে এলাকার শতাধিক বাসিন্দা বসতভিটা হারাবেন। তাঁরা দ্রুত বালু তোলা বন্ধে প্রশাসনকে কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানান। এ নিয়ে স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ করলেও লাঠিয়াল বাহিনী তাঁদের বিভিন্নভাবে হুমকি দেন। ভয়ে কেউ মুখ খুলতে পারেন না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:আরিফ মোর্শেদ মিশু বলেন,অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে তবে উপজেলা প্রশাসন সব সময় এ ব্যাপারে তৎপর থাকে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে অভিযান চালিয়ে ব্যবস্থা নেওয়া হয়।
মামুন মুন্সি 01889458207
দোয়ারাবাজার,সুনামগঞ্জ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন