রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

মৌলভীবাজারে ২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত গ্রেপ্তার ৩৬ বিএনপি নেতা

Coder Boss / ২০১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ১২ নভেম্বর, ২০২৩

মৌলভীবাজার প্রতিনিধি:

২৮ অক্টোবরে ডাকা বিএনপি মহাসমাবেশকে কেন্দ্র করে শুরু হওয়া সংঘর্ষ, নাশকতা ও টানা হরতাল-অবরোধ কার্যক্রমের জের ধরে বিভিন্ন অভিযোগে বিএনপি কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে মৌলভীবাজার জেলায় গত ২৮ অক্টোবরের পর থেকে এ পর্যন্ত (৯ নভেম্বর) অন্তত ৩৬ জন জেলা, উপজেলা বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা বিরুদ্ধে, নাশকতা, পুলিশ হত্যা, সড়কে পিকেটিংসহ পুলিশি কাজে বাধা দেয়ার মতো নানা অভিযোগে মামলার আসামী।

শুক্রবার (১০ নভেম্বর) জেলা পুলিশের পক্ষ থেকে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তারের এ তথ্য আই নিউজকে নিশ্চিত করা হয়। আটক নেতাদের মধ্যে মৌলভীবাজার জেলা বিএনপি নেতা এবং বিভিন্ন উপজেলা যুবদল ও ছাত্রদলের নেতাকর্মী রয়েছেন। এখনো এসব মামলার অনেক আসামী বিএনপি অনেক নেতাকর্মী পলাতক রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

গত বুধবার (৮ নভেম্বর) ৫ জন জেলা বিএনপি নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। যাদের মধ্যে জেলা বিএনপির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলামও রয়েছেন। ৭ নভেম্বর রাতে মৌলভীবাজার সদর উপজেলার শমসেরগঞ্জের নিজ বাড়ি থেকে জেলা বিএনপির প্রথম যুগ্ম সম্পাদক মো. ফখরুল ইসলামকে আটক করে গোয়েন্দা পুলিশ।

বুধবার (৮নভেম্বর) বিকেলে মৌলভীবাজার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে তাদেরকে প্রেরণ করা হয়েছে।

এদিন বিএনপির গ্রেপ্তারকৃত নেতাদের মধ্যে অন্যান্যরা হলেন- মৌলভীবাজার জেলা বিএনপির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিউর রহমান শফি, বিএনপি কর্মী তানভীর আহমদ, মো. ইনসান আলী, নাইম আহমদ।

এর আগে গত ৫ নভেম্বর অ গ্নি সং যো গ, মানুষের স্বাভাবিক জীবনযাপনে বাধা, যান চলাচলে ব্যারিকেড ইত্যাদি অভিযোগে মৌলভীবাজার সদরে বিএনপি, যুবদল, ছাত্রদলের আরও ৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ৫ নভেম্বর রাতে তাদেরকে জেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

৯ নভেম্বর গ্রেপ্তারকৃত বিএনপি নেতাকর্মীরা হলেন- ১) মো. সুজন আহমেদ (৩৮), পিতা- মৃত হোনাম আহমেদ, গ্রাম- বড়বাড়ী (মৌলভীবাজার পৌরসভা) ২) সৈয়দ তানভীর আলী প্রকাশ সুমন (৩২), পিতা- মৃত সৈয়দ আছদ্দর আলী, গ্রাম- হিলালপুর, মৌলভীবাজার, ৩) জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাহেদ আহমদ (৪২), পিতা- মৃত আয়াত মিয়া, গ্রাম- শাহবন্দর, মৌলভীবাজার সদর ৪) কাবুল মিয়া প্রকাশ কাবুল মেম্বার (৫৩), পিতা- মৃত আব্দুর রাজ্জাক, গ্রাম- রাধানগর, মৌলভীবাজার সদর, ৫) মো. জান্নাতুল ফেরদৌস (৩৫), পিতা- মৃত আব্দুল আলিম, গ্রাম- কালেঙ্গা, ১ নং রহিমপুর ইউপি, উপজেলা/থানা- কমলগঞ্জ, ৬) ইকবাল হোসেন (৩৬), পিতা- ইয়াছিন মিয়া, গ্রাম- আটগাঁও, ৯ নং আমতৈল, মৌলভীবাজার এবং ৭) মো. মোস্তাফিজুর রহমান জীপু (৩৭), পিতা- মৃত ছখাওয়াতুল আম্বিয়া, গ্রাম- মিলনপুর, ৪ নং আপার কাগাবালা, মৌলভীবাজার সদর।

এ দিকে মৌলভীবাজারে বিএনপির ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধরপাকর অব্যাহত রাখায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান।

তিনি বলেন, জেলা বিএনপির ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাসা বাড়ীতে বিনাকারণে পুলিশী অভিযান চালিয়ে বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীকে আটক করা হচ্ছে। নির্বিচারে গ্রেফতার বন্ধ করে অবিলম্বে গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

যদিও জেলা পুলিশ বলছে, আটক প্রত্যেক বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ রয়েছে, মামলা রয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। আদালতের মাধ্যমে তাদেরকে প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

বিভাগের খবর দেখুন