শিরোনাম
জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয় জৈন্তাপুর কেন্দ্রী নতুন ব্রিজের রাস্তার উন্নয়ন কাজে নদীর তীরবর্তী জায়গা থেকে মাটি উত্তোলন করা নিয়ে দুই পক্ষের পাল্টা অভিযোগ  জৈন্তাপুরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারে ব্যস্ত প্রার্থীরা কামাল আহমদকে কেন ভোট দিবেন? সিলেটে ‘স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্ট’-এ উদ্যোক্তা নিয়োগ দোয়ারাবাজারে জামায়াতের নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

জৈন্তাপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র স্টল পরিদর্শনে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান 

Coder Boss / ৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

জৈন্তাপুর প্রতিনিধি: জৈন্তাপুর প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করে মেলার সম্পানী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসান।

বৃহস্পতিবার (১৮ই এপ্রিল) বিকেল ২টায় প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল মাঠে দিনব্যাপী এই প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণি সম্পদ দপ্তর আয়োজিত এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের ( এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতায় দিনব্যাপি উপজেলার বিভিন্ন খামারিগণ তাদের গৃহপালিত পশু পাখি নিয়ে স্টলে আসেন।

উন্নত জাতের গাভী বাছুর, মহিষ, ছাগল, ভেড়া হাঁস মুরগী, টার্কি,কোয়েল,কবুতর, শৌখিন পাখির স্টল বসে।

এ ছাড়াও বিভিন্ন প্রাণির প্রযুক্তি, উৎপাদিত দুগ্ধজাত পন্য ও মাংশ প্রক্রিয়াজাত পন্যের স্টল ছিল।

জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

পরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী মেলার

সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করেন।

জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সালিক রুমাইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ( লাইভস্টক) ডাঃ আবদুল্লাহ আল মাসুদ।

প্রধান অতিথির বক্তব্যে শেখ রাসেল হাসান বলেন, প্রাণিসম্পদের উন্নয়নে সরকার বহুমুখী পদক্ষেপ গ্রহন করেছে। এই পদক্ষেপের কারণে পল্লী ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন হচ্ছে এবং খামার করে অর্থনৈতিক ভাবে অনেকই লাভবান হচ্ছেন।

একটা সময় জীবন জীবিকার জন্য মানুষ শহরে ও বিদেশমুখী হতো। কিন্তু এখন গ্রামাঞ্চলে সরকারী সহায়তা ও তদারকিতে প্রাণিসম্পদ উন্নয়নের মাধ্যমে মানুষের জীবন জীবিকায় পরিবর্তন এসেছে।

জৈন্তাপুর উপজেলায় এসে প্রাণিসম্পদ প্রদর্শনী’ তে ৪৮ হাজার টাকা মূল্যের জোড়া কবুতর দেখে মুগ্ধ তিনি হন।

অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরীতে বিজয়ীদের মাঝে পুরস্কার (চেক) বিতরণ করেন।

এসময় বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফাতেমা তুজ জোহরা সানিয়া, সহকারী কমিশনার মোঃ ওমর সানী আকন,

উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ সাইফউদ্দিন আহমেদ, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন, উপ সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা আবু জাহের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

বিভাগের খবর দেখুন