শিরোনাম
লন্ডনে আল্লামা দুবাগী ছাহেব কিবলাহ (রহ.)’র ৪র্থ বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল সম্পন্ন জাতীয় সাংবাদিক সংস্থার ২০২৪-২৫ কেন্দ্রীয় কমিটির অনুমোদন ও কর্মী সমাবেশ দোয়ারাবাজারে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার নিশিতার মসলা ক্রয় করে পুরস্কার পেলেন জগন্নাথপুর থানার সৌভাগ্যবান কৃষক জগন্নাথপুরে মোবাইল কোর্টের অভিযানে জব্দ অবৈধ কারেন্ট,বের জাল পুড়িয়ে ধ্বংস কোটা সংস্কার আন্দোলনে প্রতিপক্ষের হামলায় ২৯৭ জন হাসপাতালে কাউন্সিলর নিপু আবারও কারাগারে কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়াদের গুলিতে দুই বাংলাদেশি নিহত সাংবাদিকের উপর হামলা, মিথ্যা মামলার প্রতিবাদে মিরপুরে মানববন্ধন ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে প্রতিনিয়ত চলছে দুর্নীতি
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

চুনারুঘাট উপজেলা নির্বাচনে ত্রিমুখী ভোট যুদ্ধ

সত্যজিৎ দাস / ৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৫ জুন, ২০২৪

বিশেষ প্রতিনিধি:

দেশে ২৪ জেলার ৫৮টি উপজেলায় নির্বাচন হচ্ছে। ২৪টি জেলার মধ্যে রয়েছে রংপুর বিভাগের ২টি,রাজশাহী বিভাগের  ৪টি,খুলনা বিভাগে ১টি,বরিশাল বিভাগে ৪টি,ঢাকা বিভাগের ৩টি,ময়মনসিংহ বিভাগে ৩টি,সিলেট বিভাগের ৩টি ও চট্টগ্রাম বিভাগের ৪টি জেলা। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলেছে।

সিলেটের হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় চতুর্থ ধাপে ৫ই জুন রোজ বুধবার সকাল ০৮ টা থেকে ৪টা পর্যন্ত উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে ১৭টি চা-বাগানের ভোট সেন্টার ব্যতীত বাকীগুলোতে ভোটার উপস্থিতি খুবই কম।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটের লড়াইয়ে ত্রিমূখী হলেও পুরুষ ও নারী ভাইস চেয়ারম্যান পদে দ্বিমুখী লড়াই হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে। এছাড়াও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আলোচিত সমালোচিত খ্যাত স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি এ উপজেলার সন্তান ও বর্তমান সাংসদ হওয়ায় ফের দেশ বিদেশে দৃষ্টি ইতিমধ্যে স্থানীয় নির্বাচনেও পড়েছে।

ইসি সূত্র জানায়,শান্তিপূর্ণ পরিবেশে ভোট করতে কেন্দ্রে কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার বাহিনী নিয়োজিত করার পাশাপাশি ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এবং র‌্যাব ও বিজিবি টহলরত থাকছে। আর সব এলাকায় সাদা পোশাকে থাকছে পর্যাপ্ত গোয়েন্দা সংস্থার লোকজন। যদি কেউ নির্বাচনের আচরণবিধি ভঙ্গ করেন,তাহলে নির্বাচন কমিশন আইন অনুসারে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

উপজেলায় ভোট ভোটারের সংখ্যা ২ লাখ ৪৩ হাজার ৪শ’ ৭০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৬শ’ ৭৪ জন এবং মহিলা ভোটার ১ লাখ ২২ হাজার ২শ’ ৭২ জন। এছাড়াও হিজড়া ভোটারও রয়েছেন। এবার উপজেলার ৮৫টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উক্ত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী রয়েছেন।

চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন;-চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক  ও উপজেলা চেয়ারম্যান আবু তাহের (প্রতীক আনারস), উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক লুৎফুর রহমান চৌধুরী (প্রতীক কই),বিএনপির সদ্য অব্যাহতিপ্রাপ্ত সভাপতি ও সদর ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান সৈয়দ লিয়াকত হাসান সাহেব (প্রতিক ঘোড়া) ও রায়হান উদ্দিন (প্রতিক মোটরসাইকেল), হাবিবুর রহমান জুয়েল (প্রতিক কাপ পিরিচ)।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন;- উপজেলা কৃষকলীগের সাবেক আহবায়ক ও তাঁতি লীগ সভাপতি কবির মিয়া খন্দকার (প্রতীক টিউবওয়েল),বর্তমান ভাইস চেয়ারম্যান লুৎফর রহমান মহালদার (প্রতীক চশমা),আব্দুল কাইয়ুম (প্রতিক মাইক)শাহজাহান (প্রতিক তালা), এম মুখলিছুর রহমান (প্রতিক টিয়াপাখি),আজিজুল রুমন (প্রতিক হেলিকপ্টার) ও উজ্জ্বল দাশ (প্রতিক বই)

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন;মহিলা আওয়ামী লীগ উপজেলা শাখার সভাপতি আবিদা খাতুন (প্রতিক ফুটবল), কাজী সাফিয়া (প্রতীক হাঁস), খাইরুন আক্তার (প্রতীক কলস),পারুল (প্রতিক পদ্মফুল) মুক্তা (প্রতীক বৈদ্যুতিক পাখা)।

উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে এদিক থেকে আবু তাহের (আনারস প্রতিক), লুৎফুর রহমান চৌধুরী (কই প্রতিক) ও সৈয়দ লিয়াকত হাসান সাহেব (ঘোড়া প্রতিক) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আবিদা খাতুন (প্রতিক ফুটবল),কাজী সাফিয়া (প্রতিক হাঁস) ও খায়রুন (প্রতিক কলস)মধ্যে ত্রিমূখী লড়াই এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তাঁতি লীগ সভাপতি কবির মিয়া খন্দকার (প্রতিক টিউবওয়েল),লুৎফর রহমান মহালদার (প্রতিক চশমা) দ্বিমুখী লড়াই হচ্ছে বলে জানিয়েছেন চুনারুঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট সেন্টারে ভোট দিতে আসা ভোটাররা।

সিলেট নিউজ/এসডি.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

বিভাগের খবর দেখুন