শিরোনাম
জনপ্রতিনিধিরা কারা হবেন ইসলামের আলোকে! জৈন্তাপুর সদরে বাস-স্টেশন এলাকায় ভারতীয় পন্যের উপর রপ্তানী ট্যাক্স আদায়-কে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া জৈন্তাপুরে কাপ-পিরিচ প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আব্দুল গফফার চৌধুরী খসরু জৈন্তাপুরে ঘোড়া প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী কামাল , সবার দোয়া ও সহযোগিতা চাইলেন আমি তোমার জম মালাকুল মউত আজরাইল ৫নং কলাতলীতে বাজার ব্যবসায়ী নির্বাচন সম্পূর্ণ হয় জৈন্তাপুর কেন্দ্রী নতুন ব্রিজের রাস্তার উন্নয়ন কাজে নদীর তীরবর্তী জায়গা থেকে মাটি উত্তোলন করা নিয়ে দুই পক্ষের পাল্টা অভিযোগ  জৈন্তাপুরে প্রতীক বরাদ্দের আগেই প্রচারে ব্যস্ত প্রার্থীরা কামাল আহমদকে কেন ভোট দিবেন? সিলেটে ‘স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্ট’-এ উদ্যোক্তা নিয়োগ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

গ্যাস বঞ্চিত কুলাউড়াবাসী

Coder Boss / ৬৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২৫ জুলাই, ২০২০

রাফি,কুলাউড়া প্রতিনিধিঃ

আমাদের গ্যাস সমগ্র দেশে, কিন্তু এই প্রাকৃতিক সম্পদের সেবা থেকে বঞ্চিত_কুলাউড়াবাসী ?

ফেঞ্চুগঞ্জ গ্যাস ক্ষেত্রটি কুলাউড়া উপজেলার ১ নং বরমচাল ইউনিয়নে অবস্থিত। উপমহাদেশের গভীরতম গ্যাস ক্ষেত্র হিসেবে বহুল পরিচিত এ গ্যাস ক্ষেত্রটি।

সমগ্র বাংলাদেশের চাহিদা পূরণ করে আসছে কুলাউড়া উপজেলার বরমচালে অবস্থিত এই “ফেঞ্চুগঞ্জ গ্যাস ক্ষেত্রটি।
দিনদিন হ্রাস পাচ্ছে পাহাড়-জংগল,গাছ-গাছালি। সংকট পোহাতে হচ্ছে স্থানীয় ঘনবসতিপূর্ণ এলাকার সর্বস্তরের জনসাধারণকে। গ্যাস সিলিন্ডার ব্যবহারে ১২’শ টাকা বা তার চেয়ে ও বেশি টাকা দিয়ে যানবাহন যোগে কিনে আনতে দূর-দূরান্ত থেকে। যার ফলে ভোগান্তির সীমা অতিক্রম করতে হয়,কুলাউড়া উপজেলাবাসীকে।

বিগত দিন ধরে কুলাউড়া উপজেলা, বরমচাল,ভাটেরা,ব্রাম্মণবাজারের জনগণ ও বিভিন্ন অংগ-সংগঠন স্থানীয় এলাকায় পাইপলাইন যোগে গ্যাস সংযোগ দেয়ার জন্য প্রচার-প্রচারণা ও আন্দোলন চালিয়ে যাচ্ছেন। কতৃপক্ষ কর্ণপাত করছেন না, মনে হচ্ছে নাকে তেল দিয়ে আর কানে তুলা দিয়ে ইজি চেয়ারে বিজি দেখিয়ে ঘুমন্ত রয়েছেন। বলে দুঃখ প্রকাশ করেন কুলাউড়া উপজেলাবাসী

কুলাউড়া উপজেলাবাসী জানান এই গ্যাস ক্ষেত্রটি আমাদের ন্যায্য অধিকার।
আমাদের মাটি বেদ করা গ্যাসে দেশের বিভিন্ন অঞ্চল চলে, অথচ আমরা কুলাউড়া উপজেলার নায্য অধিকার থেকে বঞ্চিত। কেনো কুলাউড়ায় গ্যাস সংযোগ দেয়া হচ্ছেনা? এ প্রশ্ন পুরো কুলাউড়াবাসীর।

তাই দয়া বিতরণে কুলাউড়া উপজেলার বরমচালবাসীর জানান দীর্ঘদিনের প্রত্যাশিত দাবি পূরণে কর্তৃৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

★ফেঞ্চুগঞ্জ গ্যাসফিল্ডের নামকরণ করা হোক কুলাউড়া গ্যাসক্ষেত্র হিসেবে এই দাবি করেন কুলাউড়া উপজেলাবাসী


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন