শিরোনাম
শ্রীমঙ্গলে ১৯৮৬ সালের এসএসসি ব্যাচের ঈদ সামগ্রী বিতরণ মনপুরা কলাতলী শাখা সিডিপিএস ভোলা জেলা চর উন্নয়ন বসতি প্রকল্প বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিন বিতরণ করা হয় বরগুনায জমি নিয়ে বিরোধের জন্য মামলার বাদির মামার উপরে হামলা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ রমজানে এতেকাফের ফজিলত অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

কুড়িগ্রামের ভূরুঙ্গামারিতে বাল্য বিয়ে দেয়ার অপরাধে জরিমানা।

Coder Boss / ৬৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২০ জুন, ২০২০

 

মাহে আলম (কুড়িগ্রাম)প্রতিনিধি ।

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে অভিভাবকদের সম্মতিতে হতে যাওয়া একটি বাল্য বিয়ে বন্ধ করতে সক্ষম হয়েছে উপজেলা প্রশাসন। ভ্রাম্যমাণ আদালত পরিচালন করে বাল্য বিয়ে দেয়ার অপরাধে বর ও কনের পিতাসহ ছয়জনের ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ।
বৃহস্পতিবার রাতে টোল ফ্রি হটলাইন ১০৯ থেকে ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হয় উপজেলার দেওয়ানের খামার ফেডারেশন সংলগ্ন এলাকায় বাল্যবিবাহ হচ্ছে। এই খবরের প্রেক্ষিতে রাত বারো টার দিকে সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম পুলিশ সহ বিয়ের বাড়িতে গিয়ে হাজির হন। এ সময় বিয়ের বাড়িতে ভোজনরত অবস্থায় বর শফিকুল ইসলাম (২০) ও তাঁর পিতা আব্দুস ছাত্তার (৫৩) কে আটক করে পুলিশ। তাদের বাড়ি উপজেলার পাইকের ছড়া ইউনিয়নের গছিডাঙ্গা গ্রামে।
বাল্য বিয়ের অপরাধ ধামাচাপা দিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কনের নাম পরিবর্তন করা একটি ভুয়া আইডি কার্ড প্রদশর্ন করে কনের পরিবার। জানাগেছে, কনে নবম শ্রেনীতে অধ্যয়নরত। মেয়ের বিয়ের বয়স হয়নি তবুও বিয়ে দেয়ার অপরাধে পিতা হাসমত আলী(৫৩) ও ভাই শহিদুল ইসলাম সহ বাল্য বিয়ে সম্পন্ন করতে সহযোগিতা করায় শাহজাহান আলী ও আব্দুল মালেককে আটক করে পুলিশ। পরে তাঁদেরকে ইউএনওর কার্যালয়ে আনা হয়।
বাল্যবিবাহ সংঘটিত করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল প্রদান করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভুমি জাহাঙ্গীর আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আটককৃতরা ১০ হাজার করে মোট ৬০ হাজার টাকা জরিমানা প্রদান করে ছাড়া পান। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম বাল্য বিয়ে বন্ধের সত্যতা নিশ্চিত করেছেন। বাল্য বিবাহ বন্ধের সময় ওসি মুহাঃ আতিয়ার রহমান উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন