শিরোনাম
মানুষ মানুষের জন্য, সকলে বন্যার্ত অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিত…এটিএম হামিদ প্রাকৃতিক দূর্যোগে দিশেহারা সিলেট, থৈথৈ করে বাড়ছে পানি কানাইঘাটে জনস্বাস্থ্য প্রকৌশলের দ্বায়িত্বশীলরা পানি বিশুদ্ধ করন ট্যাবলেট নিয়ে উপজেলার বন্যাগ্রস্ত মানুষের পাশে বানিয়াচংয়ে বাংলা টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন সরকার বন্যার্তদের পাশে আছে ত্রাণের অভাব হবেনা— এমপি মানিক সিলেটে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ সামগ্রী বিতরন করেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ঘাটাইল উপজেলায় আশ্রয়ন প্রকল্পের অধীনে বরাদ্দকৃত ঘরে ফাটল ছাতকে বন্যার অবনতি,নদ-নদীতে পানি বৃদ্ধি অব্যাহত উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন গোবিন্দগঞ্জে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ১৭ এর সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশবাড়ী‌তে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গােল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের শুভ উ‌দ্বোধন
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:১৩ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

কুড়িগ্রামের ভূরুঙ্গামারিতে বাল্য বিয়ে দেয়ার অপরাধে জরিমানা।

Coder Boss / ৪২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২০ জুন, ২০২০

 

মাহে আলম (কুড়িগ্রাম)প্রতিনিধি ।

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে অভিভাবকদের সম্মতিতে হতে যাওয়া একটি বাল্য বিয়ে বন্ধ করতে সক্ষম হয়েছে উপজেলা প্রশাসন। ভ্রাম্যমাণ আদালত পরিচালন করে বাল্য বিয়ে দেয়ার অপরাধে বর ও কনের পিতাসহ ছয়জনের ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ।
বৃহস্পতিবার রাতে টোল ফ্রি হটলাইন ১০৯ থেকে ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হয় উপজেলার দেওয়ানের খামার ফেডারেশন সংলগ্ন এলাকায় বাল্যবিবাহ হচ্ছে। এই খবরের প্রেক্ষিতে রাত বারো টার দিকে সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম পুলিশ সহ বিয়ের বাড়িতে গিয়ে হাজির হন। এ সময় বিয়ের বাড়িতে ভোজনরত অবস্থায় বর শফিকুল ইসলাম (২০) ও তাঁর পিতা আব্দুস ছাত্তার (৫৩) কে আটক করে পুলিশ। তাদের বাড়ি উপজেলার পাইকের ছড়া ইউনিয়নের গছিডাঙ্গা গ্রামে।
বাল্য বিয়ের অপরাধ ধামাচাপা দিতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কনের নাম পরিবর্তন করা একটি ভুয়া আইডি কার্ড প্রদশর্ন করে কনের পরিবার। জানাগেছে, কনে নবম শ্রেনীতে অধ্যয়নরত। মেয়ের বিয়ের বয়স হয়নি তবুও বিয়ে দেয়ার অপরাধে পিতা হাসমত আলী(৫৩) ও ভাই শহিদুল ইসলাম সহ বাল্য বিয়ে সম্পন্ন করতে সহযোগিতা করায় শাহজাহান আলী ও আব্দুল মালেককে আটক করে পুলিশ। পরে তাঁদেরকে ইউএনওর কার্যালয়ে আনা হয়।
বাল্যবিবাহ সংঘটিত করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল প্রদান করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভুমি জাহাঙ্গীর আলম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আটককৃতরা ১০ হাজার করে মোট ৬০ হাজার টাকা জরিমানা প্রদান করে ছাড়া পান। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম বাল্য বিয়ে বন্ধের সত্যতা নিশ্চিত করেছেন। বাল্য বিবাহ বন্ধের সময় ওসি মুহাঃ আতিয়ার রহমান উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন