আজ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : রাত ২:০৫

বার : শুক্রবার

ঋতু : হেমন্তকাল

আলোচিত ডাক্তার জুবায়ের আহমেদের জামিনে মুক্তি :

 

অলিউর রহমান
স্টাফ রিপোর্টারঃ
বিয়ানীবাজারের চারখাইয়ে যৌন নীপিড়ন মামলায় গ্রেফতার বহুুুল আলোচিত ডা. জোবায়ের আহমেদ কারাভোগের ৭ দিন পর জামিনে বের হয়েছেন।

গত মঙ্গলবার সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শুনানী শেষে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট তাঁর জামিন মঞ্জুর করলে বিকেলে তিনি সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি লাভ করেন। পরে নিজের ফেসবুক স্ট্যাটাসে ডা. জোবায়ের জামিনের বিষয়টি নিশ্চিত করেন।

এজাহার সূত্রমতে, গত ১৫ জুন সোমবার বিকেলে চারখাইয়ে ডা. জোবায়ের মেডিকেয়ার এন্ড প্যাথলজি সেন্টারে চেকআপের সময় এক তরুণীকে শ্লীলতাহানীর চেষ্টা করেন ডা. জোবায়ের আহমেদ। এ খবরে তরুণীর আত্মীয়-স্বজন ও স্থানীয়রা ঘটনাস্থলে এসে ডা. জোবায়েরকে তার চেম্বারে অবরুদ্ধ করে রাখেন।

পরে বিয়ানীবাজার থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ ঘটনায় নিপিড়ীত তরুনী ঐদিন রাতে থানায় মামলা করলে পুলিশ ডা. জোবায়ের আহমেদকে গ্রেফতার দেখিয়ে পরদিন আদালতে প্রেরণ করে।

তবে, ডা. জোবায়ের আহমেদ এ ঘটনাকে পূর্ব পরিকল্পিত ও সাজানো নাটক বলে বারবার দাবী করে আসছেন। এমনকি এ ঘটনায় শেষ পর্যন্ত সত্যের জয় হবে বলেও তিনি ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

উল্লেখ্য, চারখাইয়ে এমবিবিএস ডা. জোবায়ের আহমেদ এর পক্ষে-বিপক্ষে শক্তিশালী দু’পক্ষ রয়েছে। এ কারণে ২০১৮ সালে তার বিরুদ্ধে তুমুল আন্দোলন গড়ে ওঠে। একপর্যায়ে তিনি চারখাই ছাড়তে বাধ্য হন। এর দীর্ঘ কয়েকমাস পর পরিস্থিতি শান্ত হলে তিনি ফের চারখাইয়ে জোবায়ের মেডিকেয়ার সেন্টার খুলে চিকিৎসা শুরু করেন। ঠিক দু’বছর পর তিনি পুণরায় আরেকটি অভ্যুত্থানের মুখে চারখাই থেকে কারাগারে যেতে হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category