আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:০২

বার : মঙ্গলবার

ঋতু : হেমন্তকাল

বা‌নিয়াচংয়ে ইমাম মোয়া‌জ্জিন কল্যাণ ট্রা‌স্টে প্রথম সভা অনু‌ষ্ঠিত।

 

মুহাম্মদ দি‌লোয়ার হোসাইন :বানিয়াচংয়ে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ইমাম-মোয়াজ্জিন কল্যান ট্রাস্টের ওরিয়েন্টশন ও সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদানে উদ্বুদ্ধকরন সভা অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুর ১২ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও মাসুদ রানার সভাপতিত্বে ও ইফার এমসিটি মো. আশিকুল ইসলামের পরিচালনায় অরিয়েন্টশন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।

এ সময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইমামদের আর্থিক সহায়তা প্রদানে বিভিন্ন উদ্দোগ গ্রহন করেছেন। দেশের প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নিমার্ন কাজ চলমান রয়েছে।

মডেল মসজিদের ইমামগন প্রথম শ্রেনির কর্মকতার্র সমপযার্য়ের বেতন-ভাতার অধিকারী হবেন। ধাপে ধাপে সকল মসজিদের ইমামগনও সম্মানীর আওতায় চলে আসবেন।

আবুল কাশেম চৌধুরী আরও বলেন, সরকারী যাকাত ফান্ডকে শক্তিশালী করতে হবে। এজন্য ইমামদের শুক্রবারে খুতবায় যাকাত প্রদানের গুরুত্ব তুলে ধরতে হবে।

তিনি বলেন, অধিক যাকাত আদায়ের জন্য বানিয়াচংয়ে বিত্তশালী ব্যক্তিবর্গ ও বিশিষ্ট ব্যবসায়ীদের নিয়ে আমরা অচিরেই একটি মতবিনিময় সভার আয়োজনের উদ্দোগ নেব।

সভাপতির বক্তব্যে নবাগত উপজেলা নিবার্হী অফিসার মাসুদ রানা বলেন, পবিত্র কোরআনে অনেকবার যাকাতের কথা বলা হয়েছে। যাকাত ইসলামের অন্যতম একটি স্তম্ভ।

যাকাত গরীবের অধিকার। তাই যাকাত আদায়ে ইমামগনকে খুতবার বয়ানে ঙ্গানগর্ব ও বিশ্লেষন সহ ধর্মীয় আলোচনা করতে হবে। যাকাত বিষয়ে আলোচনা করে মানুষের মধ্যে চেতনা জাগ্রত করতে হবে।

তিনি বলেন, মাননীয প্রধানমন্ত্রী ইমামদের কল্যানে কাজ করে যাচ্ছেন।

অনুষ্টানে বক্তব্য রাখেন কাজী মাওলানা আতাউর রহমান, মাওলানা শফিকুর রহমান, মাওলানা শায়খ সিরাজুল ইসলাম। অরিয়েন্টশন সভায় স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন, বানিয়াচং উপজেলার ফিল্ড সুপারভাইজার মোঃ সোলাইমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category