আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৮:১৮

বার : মঙ্গলবার

ঋতু : হেমন্তকাল

জুড়ীবাসীর দাবী ফায়ার সার্ভিস চালু ,জুড়ীতে আগুনে পুড়ে ১২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি । 

এম. এম আতিকুর রহমান।।
মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার উত্তর জাঙ্গিরাই গ্রামের হাজী রুহুল আমিন মার্কেটের তিনটি দোকান আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। গতকাল গভীররাত ২.৩০ মিনিটের সময় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১২ লাক্ষাধিক টাকার মালামাল ও ২টি মোটরসাইকেল পুড়ে যায়।

কিছু দিন পর পরই জুড়ীতে অগ্নিকাণ্ডের ফলে লক্ষ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হচ্ছে। কিন্তু ব্যবসা বান্ধব জনবহুল এ উপজেলায় এখনো ফায়ার সার্ভিসের ব্যবস্থা না হওয়ার জনমনে ক্ষোভ ও অসন্তোষ বিরাজমান।

গতরাতের অগ্নকান্ডের উপস্থিত প্রত্যক্ষদর্শী উত্তর জাঙ্গিরাই গ্রামের এডভোকেট সাখাওয়াত হোসেন জানান রাত অানুমানিক ২.৩০ মিনিটের দিকে এ অাগুনের সূত্রপাত ঘটে। ‍মুহূর্তে আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। অাগুন লাগার পর অামরা গ্রামবাসী মিলে প্রাথমিক ভাবে অাগুন নিভানোর চেষ্টা করি। অাগুন লাগার খবর পেয়ে কুলাউড়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ফায়ার সার্ভিস অাসার অাগেই ৩ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
মার্কেটের মালিক অাব্দুল হক জানান, অাগুন লেগে অামাদের মার্কেটের মোদি দোকানদার অাব্দুর রহিম (৫০) মুজিবুর রহমান (৪৫) এর দুটি দোকান ও উত্তর জাঙ্গিরাই অার্দশ ক্লাবের কার্যালয়ে থাকা বিভিন্ন খেলাধূলার সামগ্রী ও ২টি মোটরসাইকেল সহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়। অামার আশংকা কেউ শত্রুতা বশত অাগুন লাগাতে পারে অথবা বৈদ্যুতিক ত্রুটি থেকে আগুনের সূত্রপাত ঘটেতে পারে।

জুড়ী উপজেলার সচেতন মহল মনে করেন জুড়ীতে ফায়ার সার্ভিস না থাকার কারণে কিছুদিন পর পর অাগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। সচেতন জুড়ীবাসীর দাবী, সংশ্লিষ্ট কতৃপক্ষ অচিরেই যেন ফায়ার সার্ভিস স্টেশন চালুর কার্যকর পদক্ষেপ গ্রহণ করে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category