আজ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৮:৩১

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

বানিয়াচং‌ উপজেলায় আইন শৃঙ্খলার অবনতি হয়েছে …এম‌পি ম‌জিদ খান।

দি‌লোয়ার হোসাইন, বা‌নিয়াচং প্র‌তি‌নি‌ধিঃ

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় চরমভাবে জুয়া ও মাদক সেবন, মাদক উৎপাদন ও বিক্রয় বৃদ্ধি পাওয়ায় স্থানীয় সংসদ সদস্য,উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানগন ক্ষোভ প্রকাশ করেছেন।
বানিয়াচং উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় বানিয়াচং থানায় কর্মরত বিভিন্ন কর্মকর্তা ও বিভিন্ন ফাড়ির ইনচার্যদের বিরুদ্ধে এ সময় অভিযোগ করা হয়।
গতকাল ১৩জুলাই সোমবার সকাল ১১টায় বানিয়াচং উপজেলা আইন শৃঙ্খলা কমিঠির সভা অনুষ্টিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা‘র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আইন শৃঙ্খলা কমিঠির উপদেষ্টা ও স্থানীয় সংসদ সদস্য,সংসদীয় স্থায়ী কমিঠির (বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত সম্পর্কিত)সভাপতি এডঃ আব্দুল মজিদ খান।
সংসদ সদস্য বক্তব্য প্রদানকালে ক্ষোভ প্রকাশ করে বলেন, বিগত দশ বছরের মধ্যে বর্তমান সময়ে বানিয়াচং উপজেলার আইন শৃঙ্খলার চরম অবনতি হয়েছে।এটা বরদাশত করা হবেনা।
মার্কুলী পুলিশ ফাড়ি,খাগাউড়া পুলিশ ফাড়ি,সুজাতপুর পুলিশ ফাড়ি ও বিথংগল পুলিশ ফাড়ির ইনচার্যগন বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে জুয়া,মাদক ব্যাবসা উচ্ছেদ না করে নীরব ভূমিকা পালন করছে বলেও তিনি তার বক্তব্যে অভিযোগ তুলেছেন।
উপজেলা চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী এসআই ধ্রুবেশ চক্রবর্তী‘র বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলেছেন।
এ সময় উপজেলার ১৫টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যানগন তাদের বক্তব্যে জানান, বিথঙ্গল গ্রামের জনৈক বাবুল মিয়া ও তার ভাই উসমান মিয়াকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। তাদের অপরাধ হলো তাদের বাপ-চাচা চারজন যুদ্ধাপরাধ মামলার আসামী মধু মিয়ার বিরুদ্ধে স্বাক্ষী দিয়েছেন। আর এই অপরাধে যুদ্ধাপরাধী মধু মিয়া তালুকদারের লোকজনের ইন্ধনে ফাড়ির ইনচার্য তাদের বিরুদ্ধে সাজানো মামলা দিচ্ছেন।

এছাড়া খাগাউড়া পুলিশ ফাড়ির ইনচার্য লিটন দাসের বিরুদ্ধে জুয়ার বোর্ড বসানোর অভিযোগ তোলা হয়েছে।
মাকুর্লী পুলিশ ফাড়ির ইনচার্য মাদক ব্যাবসায়ীকে ধরে ধরে বিনা মামলায় ছেড়ে দেওয়ার অভিযোগ তোলা হয়।
গ্রাম্য দাঙ্গায় পুলিশের দায়ের করা মামলায় নিরীহ নিরপরাধ লোকজনকে আসামী করার অভিযোগও তোলা হয়েছে।
সভায় আরো বক্তব্য রাখেন বানিয়াচং থানা ইনচার্য এমরান হোসেন,উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক তজিম্মুল হক চৌধুরী,ভাইস চেয়ারম্যান ফারুক আমীন ও হাসিনা আক্তার, ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ,

ওয়ারিশ উদ্দিন খান,হাবিবুর রহমান,রেখাছ মিয়া,লুৎফুর রহমান,এরশাদ আলী,হাবিবুর রহমান,শাহ শওকত আরেফীন সেলিম,আনোয়ার হোসেন,জয়কুমার দাশ,আহাদ মিয়া,আব্দুল কুদ্দুস শামীম,শামছুল হক,মোতাহের হোসেন,ফজলুর রহমান প্রমূখ।
এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার(ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি ইউএইচও আবুল হাদী মোঃ শাহপরান,প্রকল্প কর্মকর্তা মলয় দাস,খাদ্য কর্মকর্তা খবির উদ্দিন,মৎস্য কর্মকর্তা মোঃ আলম, অধ্যক্ষ স্বপন দাস, পল্লী বিদ্যুতের ডিজিএম ইসমত কামাল,কাজল চ্যাটার্জী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category