আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৪:০০

বার : সোমবার

ঋতু : বসন্তকাল

বানিয়াচং-হবিগঞ্জ সড়কে জন‌ভোগা‌ন্তি চর‌মে, বা‌নিয়াচং হ‌বিগঞ্জ সড়‌কে যোগা‌যোগ বি‌ছিন্ন হওয়ার অাশংকা

বা‌নিয়াচং(হ‌বিগঞ্জ) সংবাদদাতা:

বানিয়াচং- হবিগঞ্জ সড়কের কালারডুবা বেইলি ব্রিজের সংযোগ সড়কটিতে পানি উঠে গেছে। ব্রীজের উভয় পাশে নীচু হওয়ায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে।যার ফলে যানজটে আটকা পড়ে থাকতে হচ্ছে ঘন্টার পর ঘন্টা। আজ পানিতে তলিয়ে যাচ্ছে। আর সামান্য পানি বেড়ে গেলে ডুবে যেতে পারে বেইলী ব্রীজটি ৷

  1. গত কয়েকদিন যাবত দফায় দফায় ইট ও বালির বস্তা ফেলে ওই সংযোগ সড়কটি মেরামত করে ঠিকিয়ে রাখার চেষ্টা করে যাচ্ছে সড়ক বিভাগ ৷ যদি ব্রীজটি পানিতে ডুবে যায় তাহলে বন্ধ হয়ে যেতে পারে ওই সড়কে যান চলাচল। আর রাস্তাটি ডুবে গেলে ভোগান্তির শিকার হতে হবে ওই সড়ক দিয়ে চলাচলরত বানিয়াচং ও আজমিরিগঞ্জ উপজেলার কয়েক লক্ষাধিক মানুষকে।

উল্লেখ্য, বিগত দুই বছর ধরে বানিয়াচং- হবিগঞ্জ সড়কের কালার ডুবায় পুরাতন ব্রিজটি ভেঙে নতুন ব্রিজের নির্মাণ কাজ চলছে। নির্মাণ কাজ চলাকালীন সময় সড়ক পথটি সচল রাখতে পাশেই বিকল্প সড়ক ও সংযোগ ব্রিজ নির্মাণ করা হয়েছে। কিন্তু ইদানিং অল্প কয়েকদিনের বর্ষণ ও উজানের পানি নেমে আসার ফলে হাওরের পানি বৃদ্ধি পাচ্ছে। এতে সংযোগ ব্রিজটি অত্যন্ত নিচু হওয়ায় একটু একটু করে ডুবতে শুরু করে ব্রিজের দুই পাশের সংযোগ সড়কটি। যদিও ইট ও বালুর বস্তা দিয়ে সড়কটি বাঁচিয়ে রাখার চেষ্টা করছে সড়ক বিভাগ৷ হাওরের পানি দ্রুত বেড়ে যাওয়ায় ইট ও বালুর বস্তা দিয়েও সড়কটি রক্ষা করতে হিমশিম খেতে হচ্ছে। দিনদিন সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে।

এই সড়কে চলাচলকারী যাত্রীগন আশঙ্কা করছেন আর ১/২ ইঞ্চি পানি বাড়লেই ডুবে যেতে পারে সড়কের এই অংশটি। ফলে বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে।

এ ব্যাপারে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সজিব আহমেদ বলেন,কালারডুবা বেইলী ব্রিজ ও সড়কটি ইট বালি রক্ষার চেষ্টা করছি। পানি বেড়ে গেলে রাস্তাটি তলিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category