শিরোনাম
মালদ্বীপে পার্লামেন্ট নির্বাচনে ‘মুইজ্জু’র অভূতপূর্ব জয় গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

শ্রীমঙ্গলে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ, প্রকাশ্য নিলামে ১৪ লাখ ৬৭ হাজার টাকায় বিক্রি।

Coder Boss / ৫৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৫ জুলাই, ২০২০

 

রিপন মিয়া বিশেষ প্রতিনিধি মৌলভীবাজার।
শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ও সাতগাঁও ইউনিয়নের বিভিন্ন স্থানে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে দিনব্যাপী অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দুটি ইউনিয়নের ১৬ টি স্পটে আনুমানিক ১,৮৪,৯০১ ( এক লাখ চুরাশি হাজার নয়শো এক) ঘনফুট উত্তোলিত বালু জব্দ করা হয়।

পরবর্তীতে জব্দকৃত বালু নিলামে বিক্রয় করে রাজস্ব আদায়পূর্বক নিষ্পত্তির লক্ষ্যে প্রকাশ্য নিলামের জন্য মাইকিং ও নিলাম বিজ্ঞপ্তি প্রচার করা হয়। প্রকাশ্য নিলামে ১২ জন দরদাতা অংশগ্রহণ করে। ৫ টি লটে আলাদা নিলামে সর্বোচ্চ দরদাতাদের নিকট সর্বমোট ১৪ লাখ ৬৭ হাজার টাকায় সমুদয় বালু বিক্রয় করা হয়।

তাছাড়া অভিযানের সময় আটক একটি ট্রাকের মালিককে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

এছাড়া ঘটনাস্থল থেকে প্রাপ্ত বালু সরবরাহের লক্ষাধিক টাকার পাইপ ও মেশিন তাৎক্ষণিকভাবে ধ্বংস করা হয়। অভিযানের সময় বালু উত্তোলনের সাথে জড়িত কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। তবে জড়িতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন