আজ ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৯:১৮

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

মুজিববর্ষে বনমন্ত্রীকে নিয়ে প্রধানমন্ত্রীর বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

 

এম. এম আতিকুর রহমান ঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকীতে ‘মুজিববর্ষ’ উপলক্ষে সারাদেশে এক কোটি নানান জাতের বৃক্ষের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন‌ বঙ্গবন্ধু কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ ১৬ জুলাই বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সাড়ে দশটায় গণভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকীতে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মৌলভীবাজার -০১ (বড়লেখা-জুড়ী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন উপস্থিত ছিলেন। এছাড়াও মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসি সহ উর্ধতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেঁতুল, ছাতিয়ান ও চালতা প্রজাতির বৃক্ষের চারা রোপণ করার মধ্য দিয়ে উক্ত বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপরই প্রতিটি জেলা ও উপজেলায় স্বাস্থ্য বিধি মেনে নূন্যতম একটি করে বনজ, ফলদ ও ঔষধি বৃক্ষের চারা রোপণের মাধ্যমে উক্ত কর্মসূচি বাস্তবায়ন কার্যক্রম শুরু করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় হতে নির্দেশনা প্রদান করা হয়েছে।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে মুজিববর্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় দেশের ৪৯২ টি উপজেলার প্রতিটিতে ইতোমধ্যে ২০,৩২৫ টি করে নানান প্রজাতির বনজ, ঔষধি ও ফলদ বৃক্ষের চারা বিতরণ ও রোপণ কার্যক্রম শুরু হয়েছে।


এ উপলক্ষে বনমন্ত্রীর নিজ এলাকা বড়লেখায়ও বৃক্ষরোপণের কর্মসূচী শুরু হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, বড়লেখা থানা অফিসার ইনচার্জ ইয়াসিনুল হক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category