শিরোনাম
শোক সংবাদ বানারীপাড়ায় জমিসংক্রাস্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় হিমোফিলিয়া রোগে আক্রান্ত সজিবের অবস্থা গুরুত্বর মৌলভীবাজার জেলা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কর্মসূচীর বিক্ষোভ মিছিল খুলনায় সড়ক দুর্ঘটনায় সাতক্ষীরার মেধাবী ছাত্রের মৃত্যু চট্টগ্রামে দূর্মর বাংলাদেশ এর বৃক্ষরোপন কর্মসূচি সম্পন্ন একাই করেন তিনটি সরকারি চাকুরী দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে জগন্নাথপুরে জাতীয় পার্টির প্রতিবাদসভা বড়লেখার হাকালুকি হাওর পারে গৃহনির্মাণ সামগ্রী বিতরণ জামিনে বের হয়ে ফের দুই প্রতারক সহ গ্রেফতার মজিবুর রহমান। গুমান মর্দন প্রবাসী পরিষদ সংযুক্ত আরব আমিরাত গভীরভাবে শোকাহত
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৮:৫৪ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

মুজিববর্ষে বনমন্ত্রীকে নিয়ে প্রধানমন্ত্রীর বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

Coder Boss / ৩৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

 

এম. এম আতিকুর রহমান ঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকীতে ‘মুজিববর্ষ’ উপলক্ষে সারাদেশে এক কোটি নানান জাতের বৃক্ষের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন‌ বঙ্গবন্ধু কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ ১৬ জুলাই বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সাড়ে দশটায় গণভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকীতে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মৌলভীবাজার -০১ (বড়লেখা-জুড়ী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন উপস্থিত ছিলেন। এছাড়াও মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসি সহ উর্ধতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেঁতুল, ছাতিয়ান ও চালতা প্রজাতির বৃক্ষের চারা রোপণ করার মধ্য দিয়ে উক্ত বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপরই প্রতিটি জেলা ও উপজেলায় স্বাস্থ্য বিধি মেনে নূন্যতম একটি করে বনজ, ফলদ ও ঔষধি বৃক্ষের চারা রোপণের মাধ্যমে উক্ত কর্মসূচি বাস্তবায়ন কার্যক্রম শুরু করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় হতে নির্দেশনা প্রদান করা হয়েছে।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে মুজিববর্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় দেশের ৪৯২ টি উপজেলার প্রতিটিতে ইতোমধ্যে ২০,৩২৫ টি করে নানান প্রজাতির বনজ, ঔষধি ও ফলদ বৃক্ষের চারা বিতরণ ও রোপণ কার্যক্রম শুরু হয়েছে।


এ উপলক্ষে বনমন্ত্রীর নিজ এলাকা বড়লেখায়ও বৃক্ষরোপণের কর্মসূচী শুরু হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, বড়লেখা থানা অফিসার ইনচার্জ ইয়াসিনুল হক প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন