রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

সাতক্ষীরা তালা শালিখায় ঝুকিতে কাঁঠের সেতু কষ্টে আছে এলাকাবাসি।

Coder Boss / ৫৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০

সাতক্ষীরা তালা শালিখায় ঝুকিতে কাঁঠের সেতু কষ্টে আছে এলাকাবাসি।

তালা সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার তালা উপজেলার শালিকা ও পাইকগাছার কাটিপাড়া কপোতাক্ষ শাখা নদীর উপর সেতু না থাকায় প্রতিনিয়ত বিড়ম্বনার শিকার হচ্ছে দুই উপজেলার লাখো মানুষ। কয়েক বছর ধরে ওই নদীর উপর সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছেন দুই পাড়ের বাসিন্দারা। তবুও টনক নড়ছে না কর্তৃপক্ষের। দ্রম্নত একটি ব্রিজের দাবি দুই উপজেলাবাসীর।

সরেজমিনে দেখা যায়, তালার খেশরা ইউনিয়নের শালিখা ও পাইকগাছার কাটিপাড়া সড়কের নদীর উপর পারাপারের জন্য কাঠের সাঁকো নির্মাণ করা হয়। সাঁকোটি বর্তমানে ভেঙে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। ওই ঝুঁকিপূর্ণ নড়বড়ে সাঁকো দিয়েই প্রতিনিয়ত পার হচ্ছে কয়েক হাজার মানুষ, সাইকেল, ভ্যান ও মোটরসাইকেল। জনগুরুত্বপূর্ণ এ সড়কটিতে ব্রিজ না থাকায় জনসাধারণকে চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

স্থানীয় শিক্ষক সরদার আব্দুল ওয়াদুদ, ইজিবাইক চালক বাপ্পী গাজীসহ কয়েকজন পথচারী বলেন, সেতু না থাকায় ঝুঁকিপূর্ণ কাঠের সাঁকো দিয়ে প্রতিদিন চলাচল করা কষ্টকর। এছাড়া অসুস্থ রোগীকে হাসপাতালে নিতে দুর্ভোগে পড়েন। অ্যাম্বুলেন্স পার হতে পারে না। বিধান কুমার দাশ, কল্যাণ রায়সহ কয়েকজন ব্যবসায়ী বলেন, সাঁকোর এপার থেকে ভ্যান আনলোড করে বিভিন্ন মালামাল মাথায় নিয়ে ওপারে গিয়ে আবার ভ্যানে তুলতে হয়। এতে দুর্ভোগের পাশাপশি বহন খরচ অনেক বেশি লাগে।

তালা উপজেলা প্রকৌশলী আব্দুল মজিদ মোল্যা বলেন, শালিখা-কাটিপাড়া সড়ক সংলগ্ন ব্রিজটি নির্মাণের জন্য মাটি পরীক্ষার কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। তবে কবে নাগাদ কাজ তা বলা সম্ভব না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন