আজ ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সন্ধ্যা ৭:৫৬

বার : বৃহস্পতিবার

ঋতু : বর্ষাকাল

মসজিদে মসজিদে ‘স্বপ্ন ছোঁয়ার’ বৃক্ষ রূপন

 

রিপন মিয়া বিশেষ প্রতিনিধি মৌলভীবাজারঃ

চাঁনপুর স্বপ্ন ছোঁয়া ফাউন্ডেশন এর উদ্দ্যোগে আয়োজিত চাঁনপুর গ্রামের মসজিদে মসজিদে বৃক্ষ রূপন কর্মসূচি সম্পন্য।

জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন কারণে আমাদের দেশ চরম ঝুঁকিতে রয়েছে। প্রকৃতিতে বৃক্ষই একমাত্র প্রজাতি যারা ক্ষতিকর কার্বন ডাই-অক্সাইড গ্রহণ করে আমাদের বাঁচার প্রধান উপাদান অক্সিজেন সরবরাহ করে এবং বৈশ্বিক উষ্ণায়ন থেকে পৃথিবীকে রক্ষা করে। নানা অজুহাতে বৃক্ষ নিধন এবং বনাঞ্চলগুলো ধ্বংস করার কারণে পরিবেশ ভারসাম্য হারাচ্ছে। বৈশ্বিক উষ্ণতার নেতিবাচক প্রভাবে এখন সারা পৃথিবীতে ঝড়, জলোচ্ছাস, অনাবৃষ্টি, অতিবৃষ্টি, মেরু অঞ্চলের হিমবাহ গলে যাওয়া, সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি ইত্যাদি প্রাকৃতিক বিপর্যয় ঘটছে।

চাঁনপুর স্বপ্ন ছোয়া ফাউন্ডেশন এর সভাপতিঃ ইমন আহমেদ বলেন: বর্তমান পৃথিবীর বৈশ্বিক উষ্ণায়নের জন্য পরবর্তী প্রজন্ম নয় বরং আমরাই দায়ী। তাই আমাদের পরবর্তী প্রজন্মের জন্য একটি নির্মল প্রাকৃতিক পরিবেশ রেখে যাওয়ার জন্য বৃক্ষ রোপণের বিকল্প নেই, এ সময় উপস্থিত ছিলেন চাঁনপুর গ্রামের বিশিষ্ট সমাজ সেবক, জনাব মিলন মিয়া, ৭নং ওয়ার্ড মেম্বারঃ আবু বক্কর, শাহ আলম, আজীম মিয়া, অলি আহমাদ, কদ্দুস মিয়া, বাছিত মিয়া এবং জিয়া উদ্দিন।

উপস্থিত অতিথি মহোদয়গন স্বপ্ন ছোয়ার লক্ষ উদ্দ্যেশ্য জেনে খুশি হয়ে স্বপ্ন ছোয়ার সদস্যদের উদ্দ্যেশ্যে বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতিঃ মোবাশ্বির আহমেদ, রোমান আহমেদ, জুয়েল মিয়া, অর্থ সম্পাদকঃ ইসহাক আলী, সদস্য ফয়সাল আহমেদ, শিপার আহমেদ হোসাইন আহমাদ ইমরান, মাসুম বিন হাফিজ, জয়নাল আবেদিন, তকিম উদ্দিন, ইমান আলী , রাজীব আলী, উসমান গনী, ইয়াহিয়া এহসান, কাওছার আহমেদ, আতিকুর রহমান রাব্বী , ফয়ছল মিয়া, কিবরিয়া আহমেদ, মোস্তাকিম আলী, নুনু মিয়া, আব্দুল হাকিম,হারুন মিয়া, দুলাল মিয়া সহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category