আজ ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৭:১৮

বার : বৃহস্পতিবার

ঋতু : শরৎকাল

যুক্তরাষ্ট্রের মিশিগানে ডেমোক্রেটিক পার্টি থেকে কাউন্সিলর পদে নির্বাচিত ডক্টর খাজা শাহাব আহমদ

রহিম উদ্দিন,প্রতিনিধি

সিলেটের কানাইঘাটের কৃতি সন্তান ডক্টর খাজা শাহাব আহমদ গত ৪ আগষ্ট আমেরিকার মিশিগান স্টেট, ম্যাকম্ব-কাউন্টির-কাউন্টি ডেলিগ্যাট পদে ২৮৮ ভোটে Precinct Delegate হিসেবে ডেমোক্রেটিক পার্টি থেকে নির্বাচিত হয়েছেন। তাহার নিকটতম প্রতিদ্বন্দ্বী একজন পেয়েছেন ৩ ভোট, একজন ১ ভোট ও একজন ০ ভোট।

এদিকে কানাইঘাট উপজেলা প্রেসক্লাবের প্রধান পৃষ্টপোষক ডক্টর খাজা শাহাব আহমদ আমেরিকার মিশিগান স্টেট,ম্যাকম্ব-কাউন্টির-কাউন্টি ডেলিগ্যাট পদে নির্বাচিত হওয়ায় তাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন কানাইঘাট উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ।

এক অভিনন্দন বার্তায় ডক্টর খাজা শাহাব আহমদ এর এ বিজয় শুধু তার বা তার সংগঠনের নয়। এ বিজয় বাঙ্গালীদের এবং বাংলাদেশীর বিজয়।

উল্লেখ্য- বাংলাদেশের ছাত্র রাজনীতি থেকে বেড়ে উঠা, সিলেটের এম সি বিশ্ববিদ্যালয় কলেজ থেকে শুরু করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক সময়ের রাজপথ কাঁপানো এবং মেধাবী ছাত্রনেতা সময়ের সাহসী যোদ্ধা, মানুষের অধিকার আদায়ে সোচ্চার, ব্যক্তি হিসেবে অত্যন্ত বিনয়ী, দানশীল, শিক্ষানুরাগী এবং পরোপকারী।

বাংলাদেশি বংশোদ্ভূত সিলেট জেলার কানাইঘাট থানার খাজা বাড়ির কৃতি সন্তান সাবেক নিউইয়র্ক সিটি ইউনিভার্সিটি ছাত্র সংসদের (সিনেটর) সাংসদ খাজা শাহাব আহমদ গত ৪ আগস্ট ২০২০ নির্বাচনে আমেরিকার মিশিগান স্টেট, ম্যাকম্ব-কাউন্টির-কাউন্টি ডেলিগ্যাট পদে প্রথম বাংলাদেশি হিসেবে নির্বাচিত হয়েছেন।

এছাড়া তিনি আগামী ৩ নভেম্বর ২০২০ আমেরিকার জাতীয় নির্বাচনে Fitzgerald School District বোর্ডের (ছয় বছর মেয়াদি) নির্বাচনে প্রথম বাংলাদেশি হিসেবে লড়বেন।
খাজা শাহাব আহমদ, ওয়ারেন সিটির প্রথম বাংলাদেশি প্যানেল কাউন্সিলর, প্রথম ওয়ারেন সিটি ডেমোক্রেটিক পার্টির অফিসিয়াল ডাইভার্সিটি চেয়ারম্যান, মিশিগান স্টেট রিপ্রেজেনটেটিভ লরি স্টোনের কমিউনিটি আউট-রিচ ডিরেক্টর, মিশিগান-বি,এ,ডি.সি. (মিশিগান-বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক ককাসের) স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান।

তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগানের এক্সিকিউটিভ মেম্বার। চেয়ারম্যান ফর খাজা ট্রাস্ট, মেম্বার্স ফর এমনেস্টি ইন্টারন্যাশনাল, আমেরিকান লায়ন্স, রেড-ক্রস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category