শিরোনাম
মনপুরা কলাতলী শাখা সিডিপিএস ভোলা জেলা চর উন্নয়ন বসতি প্রকল্প বিনামূল্যে গবাদি পশুর ভ্যাকসিন বিতরণ করা হয় বরগুনায জমি নিয়ে বিরোধের জন্য মামলার বাদির মামার উপরে হামলা বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ রমজানে এতেকাফের ফজিলত অসহায়-বিপদগ্রস্তদের পাশে ‘হাজীপুর সোসাইটি কুলাউড়া’ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করছেন হবিগঞ্জের ‘শাওন’ কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

সাংবাদিকতা আমাদের সামনে চ্যালেঞ্জ।আমরা সবাই একসাথে মিলেমিশে কাজ করতে হবে

Coder Boss / ৩০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৮ আগস্ট, ২০২০

 

পলাশ পাল

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ বলেছেন, সাংবাদিকতা এখন আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ। এই করোনাকালে অন্যান্য পেশার মতো সাংবাদিকতায়ও অনেক ঝুঁকি চলে এসেছে।

শুক্রবার রাতে হবিগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন তিনি।

সবুজ বলেন- জাতীয়ভাবে অনেক মিডিয়ায় সাংবাদিক ছাটাই করা হচ্ছে। এর বাইরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাসহ অনেক সমস্যার মোকাবিলা করতে হচ্ছে সাংবাদিকদেরকে। এই সমস্যার পিছনে অনৈকত্যা একটি বড় কারণ। এই সমস্যা সমাধানে এবং চ্যালেঞ্জ মোকাবিলায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। সাংবাদিকদের ভিন্ন ভিন্ন মত বা দলীয় আদর্শ থাকতে পারে। কিন্তু সাংবাদিক হিসেবে এই মতের উর্ধ্বে থেকে নিজেদের স্বার্থের কারণেই ঐক্যবদ্ধ হওয়া এখন জরুরী। দেশে সাংবাদিকের সংখ্যা বেড়েছে। আর কমে গেছে গুণগত মান। মিডিয়া হাউজগুলোকে এখন মোকাবিল করতে হচ্ছে সোস্যাল মিডিয়ার সাথেও। এই অবস্থায় ঠিকে থাকতে হলে কোয়ালিটি সাংবাদিকতার উপর নজর দিতে হবে।

তিনি বলেন, হবিগঞ্জ তথা সিলেট বিভাগে যারা সাংবাদিকতা করেন তাদের সাথে আমার ভাল সম্পর্ক রয়েছে। আমার পিতা সুলতান উদ্দিন মজুমদার হবিগঞ্জের বাহুবল ও নবীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা ছিলেন। মৌলভীবাজার এবং সিলেটেও তিনি চাকুরী করেছেন। ফলে এখানকার মানুষের সাথে আমার হৃদয়ের সম্পর্ক। হবিগঞ্জে সাংবাদিকদের যে কোন সমস্যায় পাশে থাকার ঘোষণা দেন তিনি।

হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহিরের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ, শোয়েব চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, রাসেল চৌধুরী, সদস্য শফিকুল আলম চৌধুরী, শাকীল চৌধুরী প্রমুখ।

এছাড়াও হবিগঞ্জ প্রেসক্লাব সদস্যবৃন্দসহ কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সভার শুরুতেই প্রধান অতিথিকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন