শিরোনাম
কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন সিলেট বিভাগের সুনামগঞ্জের ছাতক থানার দোলার বাজার জটি গ্রামের তুমুল সংঘর্ষ ২৬শে মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পঞ্চদশ সমাজ কল্যাণ সংস্হার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস মহান স্বাধীনতা দিবসে শ্রদ্ধা নিবেদন তাড়াইলে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ঘাটাইলে গণহত্যা দিবস পালিত বরিশালে মুক্তিযোদ্ধার পরিবারের বসতবাড়ি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্বাধীনতা দিবসে বীর শহিদদের প্রতি পুনাকের শ্রদ্ধাঞ্জলি “হৃদয়ে শ্রীমঙ্গল”-র উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১২৫০টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

তাড়াইলের হিজলজানিতে পর্যটকদের উপছে পরা ভীর

Coder Boss / ৫০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

আল-মামুন খান, কিশোরগঞ্জ প্রতিনিধিঃ কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার পূর্ব জাওয়ার মিনি কক্সবাজার হিসেবে খ্যাত হিজলজানিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শত শত পর্যটকদের আগমন ঘটছে। জমে উঠেছে এই অঘোষিত পর্যটন কেন্দ্রটি। ডুবু ডুবু ভাসমান রাস্তার উপর কোথাও হাটু পানি, কোথাও কোমর পানিতে পর্যটকরা আনন্দে হৈ হুল্লুর, উল্লাস করছে।
পূর্ব দিকে ইটনা, পশ্চিম-দক্ষিনে তাড়াইল, উত্তরে নেত্রকোনার হাওড়ের অংশ মিলে এক অভূতপূর্ব জলরাশি হিজলজানিতে সৃষ্টি হয়েছে এক স্বর্গরাজ্য। এখানে নেই কোনো রেস্ট হাউজ, নেই পয়ঃনিস্কাশনের সু-ব্যবস্থা তবু দলে দলে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসছে শত শত পর্যটক। তবে পয়ঃনিস্কাশন ব্যবস্থা না থাকলেও হিজলজানির প্রবেশ মূখে রয়েছে কিছু বাড়ি-ঘর। এসব বাড়ি ঘরের মানুষ পর্যটকদের বিভিন্নভাবে সহযোগিতা করে থাকে।
প্রতিদিন বেলা ৩টা থেকে পর্যটকের আগমন ঘটে এবং সন্ধ্যা পর্যন্ত তারা হিজলজানিতে অবস্থান করে।
একজন পর্যটক জানান, আমরা প্রতি বছর হিজলজানি আসি। কারণ জায়গাটি অনেক নিরাপদ। এলাকার লোকজনও ভালো।
একজন দোকানদার জানান, বেশি পানি হওয়ার কারণে কয়েক দিন আগে পর্যটক কম ছিল। এখন অনেক লোক আসছে। দোকানেও বিক্রি বাড়ছে।
এলাকাবাসীর দাবি, হিজলজানির সিজনাল এই জলরাশি দেখতে আসা পর্যটকদের জন্য একটি গণশৌচাগার এবং একটি রেস্ট হাউজ করা জরুরি প্রয়োজন। তাহলে পর্যটকের আগমন আরও বাড়বে। এলাকার মানুষেরও আয় রোজকারের ব্যবস্থা হবে।

বার্তা প্রেরক-
আল-মামুন খান
কিশোরগঞ্জ প্রতিনিধি।
তারিখঃ২৮/০৮/২০২০
০১৭১৩-৫০৮০৯৮


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন