আজ ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : ভোর ৫:৪৮

বার : বুধবার

ঋতু : শরৎকাল

নাট্যকার সালেহ আহমদ চৌধুরী প্রযোজনায় নির্মিত হচ্ছে নতুন শর্ট ফিল্ম “বাঁচব কি নিয়ে”

রাজা মিয়া বিশেষ প্রতিনিধিঃ

সিলেটের ওসমানী নগরের বিশিষ্ট অভিনেতা,নাট্যকার ও মডেল সালেহ আহমদ চৌধুরীর প্রযোজনায় সোহাগ তালুকদার এর পরিচালনায় সিলেটের আঞ্চলিক ভাষায় রচিত “চান্দু ঘটকের বাটপারি”ও শর্ট ফিল্ম “বাঁচব কি নিয়ে ”

সিলেটের ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতিকে বিশ্ব ব্যাপী ছড়িয়ে দিতে বর্তমান সমাজের বাস্তবতা নিয়ে প্রকাশিত হচ্ছে এই শর্ট ফিল্ম ও নাটকের অভিনয়।

সিলেটি জনগোষ্ঠীর পছন্দের ভাষা সিলেটি ভাষা।সিলেটি ভাষাকে বহির্বিশ্বে গৌরবের সাথে ছড়িয়ে দিতে বর্তমান তরুণ প্রজন্মের একাধিক অভিনেতাকে সাথে নিয়ে বিশিষ্ট নাট্যকার ও মডেল অভিনেতা সালেহ আহমদ চৌধুরী এই নাটক ও শর্ট ফিল্ম নির্মান করেছেন।

জানা যায় সিলেটের গুরুত্বপূর্ণ ঐতিহাসিক একাধিক স্থানের পরিচয় এবং জনপ্রিয় নাট্য অভিনেতা ও অভিনেত্রী নিয়ে নাটকটি নির্মিত হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশিষ্ট নাট্যকার ও মডেল অভিনেতা সালেহ আহমদ চৌধুরী বলেন-আমরা তরুণ প্রজন্মকে বিনোদনের মাধ্যমে অশ্লীল সংস্কৃতি থেকে বিরত রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছি। সমাজের কুসংস্কার দূরীকরণ ও সমাজ পরিবর্তনের স্লোগান নিয়ে আমাদের এই নাট্য অভিনয়।

নাটকের মাধ্যমে আমরা আমাদের সমাজকে বদলে দিতে চাই। দিনদিন সিলেটের আঞ্চলিক ভাষা সহ ইতিহাস সংস্কৃতি বিলুপ্ত হতে যাচ্ছে।
এজন্য আমাদের ইতিহাস ও সংস্কৃতিকে ধরে রাখতে আমরা একযোগে কাজ করে যাচ্ছি। সবার সহযোগিতা নিয়ে আমরা এগিয়ে যেতে চাই।

তিনি আরও বলেন ইতিমধ্যে আমরা “চান্দু ঘটকের বাটপারি”নামে আরেকটি নাটকের নাট্য অভিনয় সম্পূর্ণ করেছি।

এ বিষয়ে এই শর্ট ফিল্মের পরিচালক সোহাগ তালুকদারকে জিজ্ঞেস করলে জানা যায় দীর্ঘদিন ধরে নাটকের মাধ্যমে সিলেটের ইতিহাস ও সংস্কৃতিকে বিলুপ্তির হাত থেকে রক্ষা করতে আপ্রাণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। ভবিষ্যতে এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ ব্যাপারে সিনিয়র অভিনেতা ও সাংবাদিক এন টিভি ইউরোপ প্রতিনিধি, বি ও বি ক্যাবল সিস্টেমের পরিচালক জনাব আবু হানিফাকে জিজ্ঞাসা করলে তিনি বলেন,আমরা আমাদের নাট্য সংগঠনের মাধ্যমে নাটকের গুণগত মান বজায় রেখে ও শিক্ষণীয় বিষয়,সামাজিক গুরুত্বপূর্ণ দিক গুলোকে তুলে ধরে প্রতিটি নাটক,শর্ট ফিল্ম নির্মাণ করতেছি।
এজন্য তিনি সবার সার্বিক সহযোগিতা ও সহমর্মিতা কামনা করেন।

অভিনেতা শাহিন আহমেদ কে জিজ্ঞেস করলে জানা যায় সিলেটের জনপ্রিয় পরিচিত মুখ অভিনেতা ও অভিনেত্রীদের নিয়ে আমরা নাটক ও শর্ট ফিল্ম নির্মান করে যাচ্ছি।

যারা এ নাটক ও শর্ট ফিল্মের অভিনয়ে অংশ নিচ্ছেন তরুণ নাট্যকার তারিকুল ইসলাম, নিত্য শিল্পী ও অভিনেত্রী নুসরাত জাহান,জনপ্রিয় মডেল ও অভিনেত্রী আবিদা সুলতানা,তরুণ অভিনেতা এমদাদুল ইসলাম,জালাল আহমদ আবির,নূর উদ্দিন,আজির উদ্দিন,কামরান আহমদ,দিপক।

সার্বিক সহযোগিতায় সোহেল আহমেদ,চিত্র ধারনে রাহী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category