আজ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : সকাল ৬:৫৬

বার : রবিবার

ঋতু : বর্ষাকাল

মাধবপুরে গরম চালের বাজার,স্বস্তি নেই সবজি ও পেঁয়াজে বাজারে।

মাধবপুর ভ্রাম্যমাণ প্রতিনিধি ::

হবিগঞ্জ মাধবপুর উপজেলা সব বাজারে ক্রেতাদের নাগালের বাইরে চলে যাচ্ছে, সপ্তাহের ব্যবধানে সবজির দামে তেমন হেরফের নেই। গেল দুই থেকে তিন সপ্তাহের মতো এ সপ্তাহের শুরুতে সবজির দাম উর্ধ্বমুখী।এদিকে চালের বাজারেও স্বস্তি মিলছে না ক্রেতাদের। ৪৫ টাকার নিচে কোনো চালই নেই। চাল ব্যবসায়ীরা বলেছেন. চালের সরবরাহ কম থাকায় বেড়েছে চালের দাম। যা আরো বাড়তে পারে।এদিকে পেঁয়াজের দাম খুচরা বাজারে ৭৬ থেকে ৮০ টাকার মধ্যে উঠানামা করছে। যা নিয়েও অস্বস্তিতে রয়েছেন ক্রেতারা। শনিবার (০৩ অক্টোবর)

মাধবপুর উপজেলাতে যে সব বাজার রয়েছে যেমন,মাধবপুর পৌরসভার বাজার, ধর্মঘর বাজার,কাশিমনগর বাজার,চৌহমুনী বাজার,মনতলা বাজার, চেগাবাজার, তেলিয়াপাড়া বাজার,জগিদীশপুর বাজার, নোয়াপাড়া বাজার,শাহপুর বাজার,ছাতিয়ান বাজার, বাঘাসুরা বাজার, আরো অনেক বাজার রয়েছে ঘোড়ার সম্ভব হয়নি এজন্য আমি দুঃখিত, ঘুরে এ তথ্য পাওয়া যায়।বাজারে প্রতিকেজি পেঁপে ৩৫ টাকা, বেগুন ৫০ টাকা, কুমড়া ৪০ থেকে ৫০ টাকা, কাঁচামরিচ ১৪০ টাকা, তিতকরলা ৬০ টাকা, পটল ৫০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, টমেটো ১০০ থেকে ১২০ টাকা, গাজর ৯০ টাকা ও আলু ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

চালের বাজারে প্রতিকেজি মিনিকেট ৫১ টাকা, মোটা চাল ৪৪ থেকে ৪৫ টাকায়, চিকন চাল ৫০ থেকে ৫২ টাকায় বিক্রি হচ্ছে।

তবে আগের দামেই বিক্রি হচ্ছে মাছ-মাংস। বাজারে তেলাপিয়া ১৩০ টাকা, রুই ২০০ টাকা, কাতলা ২৭০ টাকা,কারফু ২৫০ টাকা, পাঙ্গাস ১০০ থেকে ১২০ টাকা,মিকরা ১৫০ টাকা, চিংড়ি ৫৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া রূপালি ইলিশ কেজিতে বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৭০০ টাকায়।

মাংসের বাজারে প্রতিকেজি গরুর মাংস ৫৫০ টাকা ও খাসির মাংস ৭০০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগির ১১০ থেকে ১২০ টাকা, লেয়ার মুরগি ২৩০ টাকা কেজি প্রতি বিক্রি হচ্ছে সব মিলিয়ে অস্থির অবস্থান সাধারণ ক্রেতার নাগালের বাহিরে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category