আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৩:০১

বার : রবিবার

ঋতু : হেমন্তকাল

চুকনগরে হালিমা ক্লিনিকে ভুল অপারেশনে নবজাতকের মৃত্যু

রাকিবুল হাসান সুমন, যশোর জেলা প্রতিনিধি:
ডুমুরিয়ার উপজেলার চুকনগরে হালিমা নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারে প্রসূতিকে ভুল অপারেশন করায় নবজাতকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী নবজাতকের পিতা হেলাল উদ্দীন গাজী বাদী হয়ে বৃহস্পতিবার রাতে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। শুক্রবার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

লিখিত অভিযোগ ও ভুক্তভোগী সুত্রে জানাগেছে, কেশবপুর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামের হেলাল উদ্দিন গাজীর স্ত্রী ইয়াসমিন খাতুন (২০) প্রসব বেদনা শুরু হলে তাকে ২৯ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যায় চুকনগর হালিমা মেমোরিয়াল নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়।
সন্ধ্যার দিকে ওই প্রসূতিকে অপারেশন করেন ক্লিনিক কর্তৃপক্ষ। কিন্তু অদক্ষ চিকিৎসক দ্বারা প্রসূতিকে অস্ত্রপাচার করাকালে গর্ভে থাকা নবজাতকের পেটের নাভি বরাবর কেটে গিয়ে নাড়িভুড়ি বেরিয়ে আসে। তখন তড়িঘড়ি করে অপারেশন থিয়েটারে ওই নবজাতকের কাটা স্থালে সুগার গ্লু আটা দিয়ে পেস্টিং করে রাখা হয়।
এক পর্যায়ে ক্লিনিক কর্তৃপক্ষ নবজাতকটিকে তার পরিবারের হাতে তুলে দিয়ে উন্নত চিকিৎসার জন্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার নবজাতকটিকে মৃত বলে ঘোষণা করেন।

এ ঘটনায় ভুক্তভোগী নবজাতকের পিতা হেলাল উদ্দিন গাজী বাদী হয়ে বৃহস্পতিবার ক্লিনিকের মালিক কামাল হোসেনসহ তার সহযোগীদের বিরুদ্ধে ভুল চিকিৎসায় সন্তানের মৃত্যুর ঘটনায় একটি অভিযোগ দায়ের করেছেন।

উল্লেখ্য, ইতোপূর্বে ওই ক্লিনিকে ভুল চিকিৎসায় একাধিক রোগির মুত্যুর ঘটনায় কর্তৃপক্ষের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। অভিযোগের বিষয়ে ক্লিনিক মালিক কামাল হোসেনের মেবাইল ফোনে যোগাযোগ করেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।
এ প্রসংগে থানা অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বিপ­ব বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে। ক্লিনিক কর্তৃপক্ষের দায়িত্বহীনতা ও স্বেচ্ছাচারিতায় ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর ঘটনায় উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগী পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category