আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সময় : সকাল ১০:৩২

বার : বুধবার

ঋতু : হেমন্তকাল

চুনারুঘাটে শেকড় সামাজিক সংগঠন কর্তৃক অনলাইন প্রতিযোগিতা ২০২০ সম্মাননা পুরুষ্কার বিতরণী অনুষ্ঠান “

চুনারুঘাটঃ
শুক্রবার ( ০৯ অক্টোবর ) বিকেলে ৩ ঘঠিকায় চুনারুঘাট উপজেলায় পদক্ষেপ গণপাঠাগারে শেকড় সামাজিক সংগঠন কর্তৃক অনলাইন প্রতিযোগিতা ২০২০ (প্রবন্ধ, কবিতা, সংগীত, হামদ ও নাতে রাসুল) এর সম্মাননা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উক্ত অনুষ্ঠানে এ কে এম নুরুজ্জামান তরফদার স্বপন এর সভাপতিত্বে এবং ফয়সাল আহমেদ তুষার এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর মোঃ ফারুক মিয়া। অনলাইনের মাধ্যমে অংশগ্রহণ করেছেন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর এসোসিয়েট প্রফেসর ডক্টর মোহাম্মদ মাহবুব রব্বানী

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ২ নং আহমদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আবেদ হাসনাত সনজু চৌধুরী, চুনারুঘাট সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি, বিদ্যুৎ রঞ্জন পাল, সাবেক ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান রিপন, মহানগর হাসপাতালের ব্যবস্হাপক মাসুদ আহমেদ, সুপ্রীম কোর্টের আইনজীবি এডভোকেট মোস্তাক বাহার, গবেষক সৈয়দ জাফর সাদেক, ইসলামী ব্যাংক রাণীগাও ব্রাঞ্চের ম্যানাজার নাসির উদ্দিন চৌধুরী, সিলেট ইদ্রিস মার্কেট তাজুল এয়ার সার্ভিসের ব্যবসায়ী পার্টনার তরফদার মোঃ জামাল, আশা এর ম্যানাজার কাউছার চৌধুরী, পল্লী সঞ্চয় ব্যাংকের ম্যানাজার মহিবুর রহমান ও ইন্জিনিয়ার তৌফিক আহমেদ সহ,

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রুয়েল তালুকদার, সাংগঠনিক সম্পাদক সি আর সুমন, রতন দেবনাথ, মোঃ হারুন চৌধুরী, আবুল কাশেম আল আবেদী, আলমগীর হোসেন, আমান উল্লাহ, মোঃ রুমান আহমেদ, মোঃ রিপন আহমেদ।

অনুষ্ঠানের শুরুতে বিজয়ীদের মধ্যে থেকে কবিতা আবৃত্তি ও সংগীত পরিবেশন করা হয়।

করোনা মহামারির তান্ডবে শিক্ষা ব্যবস্থার অনেক ব্যাঘাত ঘটার কারণে, চুনারুঘাটের শিক্ষার্থীদের শিক্ষাব্যবস্থায় করোনার প্রভাব ঠেকাতে শেকড় সামাজিক সংগঠন অনলাইন প্রতিযোগিতার মাধ্যমে চুনারুঘাটের প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় গুলোর পাশে দাড়িয়েছে। এছাড়া বক্তারা বলেন শিক্ষার কোন বিকল্প নেই, আজকের জাতি আগামী দিনের ভবিষ্যৎ, তরপদার জামাল বলেন, বঙ্গবন্ধু বলে ছিলেন সোনার বাংলা গড়তে হলে আগে সোনার মানুষ হতে হবে । সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে, নিজেকে একট স্বপ্ন তৈরীতে গড়ে তুলতে হবে, তাহলে একদিন সমাজে তোমাদের মাথা উঁচু করে শেকড় পৌঁছে যাবে। পরিবারের শিক্ষা সন্তানের মঙ্গল বয়ে আনে সে দিকে কেয়াল রাখতে হবে, আপনার সন্তান কখন কি করে সে দিকে নজর করতে হবে বলে বৃক্ত করেন উনি।

শেকড় সামাজিক সংগঠনের কেদ্রীয় কমিটির উপদেষ্টা চুনারুঘাটের কৃতি সন্তান ডক্টর মোহাম্মদ মাহবুব রব্বানী, আজীবন সদস্য ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ (বি.আর.ই.বি) আজীবন সদস্য ইঞ্জিনিয়ার সুবীর দেব ও সংগঠনের সভাপতি জনাব এ কে এম নুরুজ্জামান তরফদার স্বপন, মোজাহিদ আহমেদ, তাৎক্ষনিক জুম মিটিংয়ের মাধ্যমে অনলাইনে ৭টি ইভেন্টে প্রতিযোগিতার ব্যবস্থা করেন। চুনারুঘাটের প্রায় অর্ধশতাধিক প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মন্ডলীদের সাথে আলোচনা সাপেক্ষে ছাত্র ছাত্রীদের অনলাইন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে উৎসাহিত করেন।

উক্ত প্রতিযোগিতা এপ্রিল ২০২০ হইতে সেপ্টেম্বর ২০২০ (দীর্ঘ ৬মাস) অবধি বিরতিহীন ভাবে চলে, প্রতিযোগিতার ৭টি বিভাগে অনুষ্ঠিত হয়, এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সহ মোট ১৩০ জনকে সম্মাননা ও ক্রেষ্ট প্রদান করা হয়।

উক্ত ইভেন্টে সার্বিক সহযোগিতায় ছিলেনঃ
জনাব এ কে এম নুরুজ্জামান তরফদার স্বপন,
জনাব সৈকত মোঃ ফারুক আহমেদ, সামিউল রহমান সুমন, রতন দেব নাথ, মোঃ রুমান আহম্মেদ, ফয়সল আহম্মেদ তুষার, আলমগীর হোসেন, মোজাহিদ খান, রিপন মিয়া ও অন্যতম ভুমিকায় জনাব, মাওলানা মোঃ আবুল কাশেম আল আবেদী, সুমন নজরুল ।

উক্ত অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করেন ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ, সৈয়দ রাশেদ আহম্মেদ, ইঞ্জিনিয়ার সুবীর দেব, ইঞ্জিনিয়ার তৌফিক আহম্মেদ, সাংবাদিক আব্দুল আজিজ, প্রভাষক নাজনীন রহমান, ইন্জিঃ তৌফিক আহমেদ, জিয়াউল হক জুমন ও হেলাল মাহমুদ। উক্ত সংগঠন সবার সহযোগিতা কাম্য করে এবং মঙ্গল ও উজ্জ্বল ভবিষ্যতে প্রত্যশা কামনা করে অনুষ্ঠানের সমাপনী হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category