শিরোনাম
মালদ্বীপে পার্লামেন্ট নির্বাচনে ‘মুইজ্জু’র অভূতপূর্ব জয় গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

হবিগঞ্জে আমন ধানের বাম্পার ফলন কৃষকের মুখে সুখের হাসি ।

Coder Boss / ২৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

রিতেষ কুমার বৈষ্ণব ( হবিগঞ্জ জেলা প্রতিনিধি)
হবিগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় এইবছরে আমন ধানের বাম্পার ফলন হওয়ায় জেলার সকল এলাকার কৃষকের মুখে সুখের হাসি ফুটে উঠেছে । পল্লী অঞ্চলের কৃষকের ঘরে ঘরে প্রতি দিন বিভিন্ন রকম নতুন চালের পিঠা তৈরি আর আত্মীয় প্রিয় জনদের নিয়ে পালন হচ্ছে পিঠা উৎসব।

সরেজমিনে জেলার বেশ কয়েকটি হাওয়র ঘুরে এবং গ্রাম বাংলার সহজ সরল মানুষ গুলোর সাথে কথা বললে পল্লী গায়ের খাঁটি মানুষ গুলো তাদের ভাষায় অনেক সুবিধা অসুবিধার কথাই তুলে ধরেছেন, অধিকাংশ কৃষকের মতামত সরকারের পক্ষ থেকে যদি কৃষি ব্যবস্থার উপর সব সময় এইরকম গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করা হয় এবং সার, বীজ, কীটনাশক সহ কৃষি উপকরণ দিয়ে কৃষকদের সহায়তা প্রদান করা হয় তাহলে জমি আবাদ করে কৃষি ক্ষেত্রে সফলতা আসবে।

ধানের ফলন ভাল হওয়ায় এবং সঠিক বাজার মূল্য পাওয়ায় কৃষকের চোখে মুখে সুখের হাসি প্রকাশ পায় ।

১০-১৫ দিনের মধ্যে আমন ধান কাটা ও মাড়াই সম্পুর্ন ভাবে শেষ হবে বলে ধারনা করছেন চাষী গন।
বন্যার কারণে অনেক এলাকায় কৃষকের বোরো ফসলের ক্ষতি হলেও আমন ধানের ফলন ভালো হওয়ায় আশায় বুক বাঁধছেন কৃষকরা।
ইতিমধ্যে হাটবাজারে নতুন ধান উঠতে শুরু করেছে, বর্তমানে ধানের দামও ভাল, তাছাড়া আগাম ধান কাটার পর আবার একই জমিতে সরিষা চাষ করতে পারবেন বলে জানিয়েছেন চাষীগন। ধান গুলো সঠিক মুল্যে এবং সার্বজনীন ভাবে গোদাম জাত করতে পারলে আরও উপকৃত হবেন বলে জানিয়েছেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন