শিরোনাম
মালদ্বীপে পার্লামেন্ট নির্বাচনে ‘মুইজ্জু’র অভূতপূর্ব জয় গ্যাস সংকটে বন্ধ হল ফেঞ্চুগঞ্জের সারকারখানা ‘সুবর্ণা’ গণধর্ষণ ও হত্যামামলার রহস্য উদঘাটন জৈন্তাপুর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় এগিয়ে আব্দুল গফফার চৌধুরী খসরু জনপ্রিয় অভিনেতা অলিউল হক রুমি’র মৃত্যু জৈন্তাপুর প্রেসক্লাবে দৈনিক সাময়িক প্রসঙ্গ’র বার্তা সম্পাদক-এর শুভেচ্ছা বিনিময় ‘সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থা’র উপদেষ্টা পরিষদ গঠন কিছু কিছু মিডিয়া আমার নামে অপপ্রচার চালাচ্ছে; ব্যারিস্টার সুমন তেলিয়াপাড়া চা-বাগানে পুনাকের বার্ষিক বনভোজন উদযাপন জেলা পুলিশের মাস্টার প্যারেড ও মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৪৮ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

আজ কানাইঘাট পৌরসভার নির্বাচন

Coder Boss / ২৬৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২১

রহিম উদ্দিনঃ কানাইঘাট প্রতিনিধি,

আজ রবিবার ১৪ ফেব্রুয়ারি সিলেটের কানাইঘাট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও উৎসব মুখর, শান্তিপূর্ন ভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন ও উপজেলা প্রশাসন এবং আইন-শৃংখলা বাহিনর পক্ষ থেকে সব ধরনের প্রস্ততি গ্রহন করা হয়েছে। পৌরসভার সর্বত্র আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের টহল জোরদারের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠ পর্যায়ে তৎপর রয়েছেন।

 

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মোঃ আবুল হাসনাত ও কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ তাজুল ইসলাম পিপিএম জানিয়েছেন আজ রবিবার অনুষ্ঠিত কানাইঘাট পৌরসভার নির্বাচন উৎসব মুখর সুষ্টু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার জন্য আজ শনিবার বিকেলের দিকে ৯টি ভোট কেন্দ্রে ব্যালেট বাক্স সহ নির্বাচনী মালামাল এবং প্রতিটি কেন্দ্রে দায়িত্বরত আইন-শৃংখলা বাহিনীর সদস্য এবং প্রিসাইডিং, সহকারি প্রিসাইডিং কেন্দ্রে পাঠানো হয়েছে। আজ সকাল বেলায় ৯টি কেন্দ্রে ব্যালেট পেপার ভোট গ্রহনের পূর্বে পৌছে দেওয়া হবে।

 

এ দিকে শান্তিপূর্ণ ও সুষ্ট নির্বাচনের লক্ষ্যে কানাইঘাট পৌরসভাকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। মোতায়েন করা হয়েছে দুই প্লাটুন বিজিবি। প্রতিটি সংরক্ষিত কেন্দ্রে একটি করে র‌্যাবের টহল দল ও মোবাইল ফোর্স রয়েছে পাশাপাশি রয়েছে পুলিশের ট্রাইকিং ফোর্স। এছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে ১জন করে মোট ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।

 

আনসার সদস্যদের পাশিপাশি কেন্দ্র প্রতি ১১জন পুলিশ ও ঝুকিঁপুর্ণ কেন্দ্রে ১৩ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন। এবার কানাইঘাট পৌরসভায় ৯টি ভোট কেন্দ্রে ১৯ হাজার ৪ শত ২৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯ হাজার ৮শত ৮০ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৯ হাজার ৫শত ৪৭ জন। কানাইঘাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৬জন প্রার্থী ও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯জন এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ৯জন মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্ধিতা করছেন।

 

এদিকে ভোটাররা যাতে করে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের ভোটারধিকার প্রয়োগ করতে পারেন এজন্য সুষ্ট ও নিরপেক্ষ ভাবে ভোট গ্রহনের দাবী জানিয়েছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী হাজী শরীফুল হক, স্বতন্ত্র মেয়র প্রার্থী বর্তমান মেয়র নিজাম উদ্দিন, স্বতন্ত্র মেয়র প্রার্থী কাওছার আহমেদ , সোহেল আমিন ও ইসলামী আন্দোলনের প্রার্থী হাফিজ মাওলানা নজির উদ্দিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন