শিরোনাম
চট্টগ্রামে দূর্মর বাংলাদেশ এর বৃক্ষরোপন কর্মসূচি সম্পন্ন একাই করেন তিনটি সরকারি চাকুরী দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে জগন্নাথপুরে জাতীয় পার্টির প্রতিবাদসভা বড়লেখার হাকালুকি হাওর পারে গৃহনির্মাণ সামগ্রী বিতরণ জামিনে বের হয়ে ফের দুই প্রতারক সহ গ্রেফতার মজিবুর রহমান। গুমান মর্দন প্রবাসী পরিষদ সংযুক্ত আরব আমিরাত গভীরভাবে শোকাহত বৃহত্তর গোলাপগঞ্জ উপজেলার মানব সেবায় নিয়োজিত হবিগঞ্জের মাধবপুরে ১০ কেজি গাজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বানিয়াচংয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত বিশ্বনাথে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি মতবিনিময় সভা আহবায়ক কমিটি গঠন
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৫৩ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

জাপানে ৭.১ মাত্রার ভূমিকম্প।

Satyajit Das / ১৭১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

সিলেট আন্তর্জাতিক ডেস্ক:

ভূমিকম্পের উৎসস্থল ছিল জাপানের রাজধানী টোকিও-র নিকটে। এপিসেন্টারের অবস্থান টোকিও থেকে ২৯৭ কিমি উত্তর-পূর্বে,ভূ-পৃষ্ঠ থেকে ৮১ কিমি গভীরে। ইতিমধ্যেই বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে ২০ লক্ষ বাড়িতে। সুনামির আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা বলে তথ্য দিয়েছে ন্যাশনাল সেন্টার অফ সেসমোলজি। ১৫ মার্চ ঘড়িতে তখন ৮টা,রিখটাল স্কেলে কম্পনের মাত্রা ছিল ৭.১! রাতেই আচমকাই ভূমিকম্প হয় রাজধানী টোকিও-সহ জাপানে বিস্তীর্ণ এলাকায়। স্রেফ একবার নয়,পরপর বেশ কয়েকবার কম্পন অনুভূত হয়। এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতি ও হতাহতের কোনও খবর মেলেনি। প্রবল ভূমিকম্পের পর সুনামি সতর্কতা জারি করা হল জাপানে। আশঙ্কা,সমুদ্র সৈকতে আছড়ে পড়তে পারে ১ মিটার উঁচু ঢেউ! ফুকুশিমা পারমাণবিক কেন্দ্রে কোনও ক্ষতি হয়েছে,খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে,২০১১ সালে ভয়াবহ ভূমিকম্প হয়েছিল জাপানে। সেইবার রিখটার স্কেলের কম্পনের মাত্রা ছিল ৯। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল পূর্ব এশিয়ার এইমদ্বীপরাষ্ট্রে। বাদ যায়নি ফুকুশিমা পারমাণবিক কেন্দ্রও। এবার কম্পনের মাত্রা অবশ্য অনেক কম। কিন্তু ঝুঁকি নিতে নারাজ প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

বিভাগের খবর দেখুন