শিরোনাম
নবীগঞ্জ পৌরসভার ময়লার স্তূপ হাসপাতালের পাশেই, ধোঁয়া দূুর্গন্ধে স্বাস্থ্যঝুকিতে এলাকাবাসী নরসিংদীতে হিন্দু ছাত্র মহাসংঘের আলোচনা সভা অনুষ্ঠিত। কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য নির্বাচিত হলেন জকিগঞ্জের মুমিনুল ইসলাম চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর প্রতিদ্বন্দ্বিতা, ছিটকে গেলেন স্বামী সাবেক চেয়ারম্যান এখলাছুর রহমান’র মৃত্যুতে প্রবাসী কল্যাণমন্ত্রীর শোক জৈন্তাপুরে সাবেক ইউপি চেয়ারম্যান’র দাফল সম্পন্ন-বিভিন্ন মহলের শোক এখলাছুর রহমান’র মৃত্যুতে জৈন্তাপুর উপজেলা আ’লীগের শোক সাবেক চেয়ারম্যান এখলাছুর রহমানের মৃত্যুতে খসর’র শোক রুস্তমপুরে ছাত্রলীগের কমিটির গঠনের লক্ষ্যে জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয় বিহঙ্গের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ সম্পন্ন..!!
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৫৯ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

‘ ক্ষমতার দাপটে বেপরোয়া হয়ে উঠেছেন সংসদ সদস্যরা’;-বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

সত্যজিৎ দাস / ১২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২

স্টাফ রিপোর্টার:
রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে এক কলেজ অধ্যক্ষকে প্রায় ১৫ মিনিট সময় ধরে সবার সামনে পিটিয়ে গুরুতর জখম করেছে। আহত সেলিম রেজা গোদাগাড়ীর রাজবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ। একজন শিক্ষকের প্রতি ক্ষমতাসীন দলের সংসদ সদস্যের এমন আচরণে গোটা জাতি আজকে বিস্মিত ও ক্ষুদ্ধ।

ঘটনার আকস্মিকতায় হতবিহ্বল ও আতঙ্কিত ওই শিক্ষক এখনো ভীতসন্ত্রস্ত্র। প্রাথমিক চিকিৎসা শেষে নগরীর রায়পাড়ার বাসায় পরিবারের সঙ্গে অবস্থান করছেন। এমপির হাতে নির্দয় পিটুনির শিকার হলেও অধ্যক্ষ সেলিম রেজা লজ্জা ও আতঙ্কে কোথাও অভিযোগ করেননি। জানা গেছে,গত (৭ জুলাই, ২০২২) রাতে নগরীর নিউমার্কেট সংলগ্ন এমপি ওমর ফারুক চৌধুরীর মালিকানাধীন ওমর থিম প্লাজার চেম্বারে এ ঘটনা ঘটেছে। এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার সুষ্ঠু তদন্ত ও সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর বিচার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

এক যৌথ সংবাদ বিবৃতিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন,কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. ফয়েজউল্লাহ এবং সাধারণ সম্পাদক দীপক শীল উক্ত ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেছেন,সারাদেশে বিভিন্ন স্থানে শিক্ষকরা প্রতিনিয়ত নির্যাতন এবং হত্যার শিকার হচ্ছেন। বিজ্ঞান শিক্ষক হৃদয় চন্দ্ৰ মণ্ডল ও নওগাঁর স্কুল শিক্ষিকা আমোদিনী পালকে লাঞ্ছনা,নরাইলের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে পুলিশের উপস্থিতিতে জুতার মালা পড়ানো,সভারে হত্যার শিকার স্কুল শিক্ষক উৎপল কুমার সরকারসহ সারাদেশে অসংখ্য শিক্ষক নির্যাতনের সুষ্ঠু বিচার করা হয়নি বরং প্রতিটি ঘটনার সাথে সরকার দলীয় বিভিন্ন সংগঠনের প্রভাবশালী ব্যক্তিরা জড়িত।

তাদের ক্ষমতার দাপটে এসব জঘন্যতম ঘটনাগুলোর সঠিক বিচার আমরা দেখতে পাইনি। নিজের চেম্বারে ডেকে নিয়ে একজন সংসদ সদস্য যখন একজন সম্মানিত অধ্যক্ষকে শারীরিকভাবে লাঞ্ছিত করে তাতে মারধোর করে,তখন তার চেয়ে নিন্দনীয় কাজ আর হতে পারে না। ইতোমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় একটি তদন্ত কমিটি গঠন করলেও সুষ্ঠু তদন্তের বিষয়ে আমরা সন্দেহ প্রকাশ করছি।

নেতৃবৃন্দ আরো বলেন,’ জনগণের ভোট ছাড়াই নৈশ ভোটের মাধ্যমে অবৈধ উপায়ে ক্ষমতায় বসে বেপরোয়া হয়ে উঠেছেন সংসদ সদস্যরা। সংসদ সদস্য সেলিম ওসমানের নির্দেশে নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছিত করার মত ঘটনা অতীতেও ঘটেছে অথচ কোন ঘটনারই সুষ্ঠু বিচার হয়নি। তাই এই বিচারহীনতার সংস্কৃতি থেকে জাতিকে মুক্ত করতে ও শিক্ষক সমাজের সম্মান নিশ্চিত করতে ছাত্র সমাজসহ সারাদেশের সাধারণ মানুষের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া সামনে কোনো পথ খোলা নেই।” নেতৃবৃন্দ রাজশাহীর রাজবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজাকে লাঞ্ছনাকারী সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর সুষ্ঠু বিচার দাবি করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন