শিরোনাম
একাই করেন তিনটি সরকারি চাকুরী দ্রব্যমূল্য উর্ধ্বগতির প্রতিবাদে জগন্নাথপুরে জাতীয় পার্টির প্রতিবাদসভা বড়লেখার হাকালুকি হাওর পারে গৃহনির্মাণ সামগ্রী বিতরণ জামিনে বের হয়ে ফের দুই প্রতারক সহ গ্রেফতার মজিবুর রহমান। গুমান মর্দন প্রবাসী পরিষদ সংযুক্ত আরব আমিরাত গভীরভাবে শোকাহত বৃহত্তর গোলাপগঞ্জ উপজেলার মানব সেবায় নিয়োজিত হবিগঞ্জের মাধবপুরে ১০ কেজি গাজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বানিয়াচংয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত বিশ্বনাথে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি মতবিনিময় সভা আহবায়ক কমিটি গঠন দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউ.কে এর উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৭:৫১ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

শরীয়তপুরে মানব পাচার প্রতিরোধ ও নিরাপদ অভিবাসনকে উৎসাহিত বিষয়ক অনুষ্ঠান সম্পন্ন।

সত্যজিৎ দাস / ৯১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২২ জুলাই, ২০২২

স্টাফ রিপোর্টার:
শরীয়তপুর জেলা প্রশাসনের সহযোগিতায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে ২২ জুলাই শুক্রবার শরীয়তপুর জেলার পৌরসভা মিলনায়তনে মানব পাচার প্রতিরোধ এবং নিরাপদ অভিবাসনকে উৎসাহিত করার বিষয়ে একটি টাউন হল সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জনাব নাহিম রাজ্জাক। উক্ত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত জনাব এনরিকো নুনজিয়াটা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন,পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব),পররাষ্ট্র মন্ত্রণালয়,জনাব মোঃ আখতার হোসেন,সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগ,স্বরাষ্ট্র মন্ত্রণালয়,ড. বেনজির আহমেদ,বিপিএম (বার), আইজিপি,ড. আহমেদ মুনিরুস সালেহীন,সচিব, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এমওএফএ, এমওএইচএ,এমইউওই এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা,আইওএম প্রতিনিধি, স্থানীয় নেতারা,পাচারের শিকার এবং অন্যান্য প্রাসঙ্গিক সংস্থা।

পররাষ্ট্র সচিব লিবিয়া,ইতালি এবং অন্যান্য দেশে অবৈধ অভিবাসন সম্পর্কিত অভিজ্ঞতা ভাগাভাগি এবং শেখা পাঠের উপর একটি অধিবেশন পরিচালনা করেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব সুপারিশ এবং অগ্রগতির পথের উপর অধিবেশন পরিচালনা করেন।

বক্তারা মানব পাচারের নেতিবাচক দিকগুলো নিয়ে গণসচেতনতা গড়ে তোলার ওপর আলোকপাত করেন যাতে সবাই নিরাপদ অভিবাসনে উৎসাহিত হয়। স্থানীয় নেতৃবৃন্দ,মিডিয়া,এনজিও,ইমাম,স্কুল ও কলেজের শিক্ষকদের এ ব্যাপারে সক্রিয় ভূমিকা পালনের জন্য অনুরোধ করা হচ্ছে। বক্তারা অবৈধ অভিবাসনের সকল স্টেকহোল্ডারকে এক প্লাটফর্মে সঠিকভাবে সমাধান করার জন্য এমন উদ্যোগের প্রশংসা করেন। ভবিষ্যতে অন্যান্য জেলায় এমওএফএ দ্বারা একই ধরণের টাউন হল সভা আহ্বান করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন