সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:৩৬ পূর্বাহ্ন
Notice :
Wellcome to our website...

চুনারুঘাটে কে যানজট মুক্ত করতে ইউএনও কে, প্রতিমন্ত্রীর নির্দেশ

তরফদার জামাল / ৮০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৩১ জুলাই, ২০২২

চুনারুঘাট প্রতিনিধিঃ-

হবিগঞ্জ জেলা চুনারুঘাট পৌরসভার, ঢাকা সিলেট পুরাতন মহাসড়ক এবং চুনারুঘাট হতে বাল্লা রাস্তায় যানজটের ভোগান্তির শেষ নেই, যেন ঢাকা শহরের যানজটকে হারমানায়।বিগত ২০২১- ২০২২ সন যেন যানজটের ভোগান্তির আরো বেশি করে মাথাচাড়া দিয়ে উঠেছে চুনারুঘাট পৌরসভায়।কে শুনে কার কথা, চরম ভোগান্তিতে শিকার হচ্ছে সাধারণ মানুষ।গ্রামে অনেক রোগী কে যথা সময়ে ডাক্তার দেখানো যাচ্ছেন না ।অনেক গর্ভবতী মা যানজটে আটকা পরে গাড়ির ভিতরে সন্তান প্রসব করছেন ।এমন নজিরবিহীন ঘটনা ঘটলেও যানজট নিয়ে নেই কারো কোন মাথা ব্যাথা।

চুনারুঘাট উপজেলা আইনশৃঙ্খলা আলোচনা সভায় প্রতি মাসে যানজট মুক্তকে প্রাধান্য দিয়ে আলোচনাটি রেজুলেশনে আসলেও তার বাস্তবতায় নেই কিছু।চুনারুঘাটের পৌরসভার যানজটের ভোগান্তিতে শিকার দিন দিন বেড়েই চলছে। গত ১৪/০৯/২০২১ ইং তারিখে হবিগঞ্জের জেলা প্রশাসক বরাবর একটি লিখিতভাবে আবেদন করা হয়।হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান,চুনারুঘাট পৌরসভা মেয়রের কাছে যানজট মুক্ত করতে আইনানুগ সহযোগিতা করার জন্য অনুরোধ করেন।কিন্তূ জেলা প্রশাসকের অনুরোধটির প্রতি গুরুত্ব দেননি চুনারুঘাটে পৌরসভা মেয়র সাইফুল আলম রুবেল।
জেলা প্রশাসকের অনুরোধ কে মেয়র সাহেব কর্ণপাত করেননি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ছোটখাটো কিছু অভিযান পরিচালনা করা হলেও,। যানজটে সিমাহীন দুর্ভোগে শেষ নেই চুনারুঘাটবাসি। যানজটের ভোগান্তি থেকে মুক্তি পেতে স্হানীয় সংসদ সদস্য বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ে প্রতিমন্ত্রী বরাবর লিখিত আবেদন করা হয়। প্রতিমন্ত্রী চুনারুঘাট যানজট নিয়ে অত্যন্ত দুঃখ প্রকাশ করে বলেন আমি পত্র পত্রিকা সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি যানজটে চুনারুঘাটের মানুষ কত যে পেরেশানী হচ্ছে। আবেদনটি তিনি সরাস‌রি চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা কে ফরওয়ার্ড করেন এবং যানজট মুক্ত করতে প্রয়োজনিয় ব্যবস্হা গ্রহনের জন্য নির্দেশনা প্রদান করেন।দেখা যায় কিছু অসাধু ব্যবসায়ী নিজের লাভের জন্য তার দোকানে সামনে রাস্তা দখল করে ফুটপাতে তাদের কাছ থেকে নেওয়া হচ্ছে মাসিক ৫ থেকে ৬ হাজার টাকা।রাস্তার জমি দখল করে হচ্ছে বিক্রয় যার ফলে যানজট নিয়ে ভোগান্তিতে শিকার হতে হয়েছে চুনারুঘাট বাসির।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

বিভাগের খবর দেখুন