শিরোনাম
সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ঘাটাইল উপজেলায় মোটরসাইকেল চুরির দায়ে গ্রেফতার ৫, খুন ১ প্লাস্টিক,পলিথিন ব্যবহার বন্ধের দাবিতে ‘ইজি রাইডার্স বাইসাইকেল ক্লাব’ এর সাইকেল র‍্যালি হাঁস তাড়ানোকে কেন্দ্র করে ছুরিকাঘাতে যুবক’কে হত্যা; গ্রেপ্তার ৫ কিডনি বিশেষজ্ঞ ডাক্তার ইউশা এ এফ আনসারী এখন রোগী দেখবেন ধানমন্ডির আল আফিয়া ডায়ালাইসিস সেন্টারে সোনার বাংলা আদর্শ ক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন ,সভাপতি-রিপন সম্পাদক- টিপু ২১শে ফেব্রুয়ারি শুধু একটি দিন নয়, প্রেরণার উৎস অসামাজিক কার্যকলাপে জড়িত থাকায় নারীপুরুষসহ গ্রেপ্তার ৫ ইসলামের দৃষ্টিতে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য জাতীয় পতাকা অর্ধনমিত রাখেননি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক প্রধান শিক্ষক
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৭ অপরাহ্ন
Notice :
Wellcome to our website...

মৌলভীবাজারে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন সাবেক এমপি এম নাসের রহমান

রিপন মিয়া / ২৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ৫ অক্টোবর, ২০২২

 মৌলভীবাজার প্রতিনিধিঃ

 

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজার বিভিন্ন মণ্ডপ পরিদর্শন করেছেন বিএনপি নেতারা।
সোমবার রাতে প্রয়াত অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান এর জ্যেষ্ঠ পুত্র মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম নাসের রহমান মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন। এসময় তাঁর সঙ্গে মৌলভীবাজার পৌরসভার সাবেক মেয়র, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ফয়জুল করিম ময়ুন সহ বিভিন্ন পর্যায়ের নেতারা পূজা মণ্ডপ পরিদর্শনে যান।
রাত সাড়ে নয়টারদিকে মৌলভীবাজার শহরের কালীবাড়ি,কেন্দ্রীয় দূর্গাবাড়ী,রামকৃষ্ণ মিশন,সুহৃদসংঘ,সৎ সংঘ সহ বেশ কয়েকটি পূজা মন্ডপ পরিদর্শন করেন।
মন্ডপ পরিদর্শনকালে এম নাসের রহমান পুজা কমিটি ও হিন্দু সম্প্রদায়ের সিনিয়র নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেন ।

এর আগে মৌলভীবাজার সদর-রাজনগর আসনের সাবেক এমপি এম নাসের রহমান রাজনগর উপজেলার ঐতিহ্যবাহী পাঁচগাও পূজামন্ডপ পরিদর্শনে যান। এর পর তিনি রাজনগর উপজেলার সনাতন ধর্মমন্দিরসহবেশ কয়েকটি পূজা মন্ডপ স্থানীয় বিএনপি নেতাকর্মীদের নিয়ে পরিদর্শন করেন।
পূজামণ্ডপে গিয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষেও শুভেচ্ছা জানান তিনি । এ সময়ে তিনি হিন্দু সম্প্রদায়ের ও পূজা কমিটির নেতৃবৃন্দের সঙ্গে কুশল বিনিময় করেন।

রাতে মৌলভীবাজার শহরের সৎসংঘ পূজা মন্ডপ পরিদর্শন শেষে তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করে নাসের রহমান বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা হাজার বছর ধরে মুসলমান-হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টানসহ সকল ধর্মাবলম্বী একত্রে অত্যন্ত শান্তিপূর্ণভাবে বাস করছি। আমরা এদেশে কখনও সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দেইনি।

তিনি বলেন, আমরা সবসময় আপনাদের সঙ্গে আছি এবং থাকব।
এ সময় জেলা বিএনপির উপদেষ্টা এডভোকেট সুনীল কুমার দাশ, সহ সভাপতি মো. হেলু মিয়া,দপ্তরের দায়িত্বে থাকা প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক বকসী মিসবাহ উর রহমান,প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম, সহ আইন বিষয়ক সম্পাদক এডভোকেট গোবিন্দ মোহন পাল, সহ দপ্তর সম্পাদক রুনু কান্তি দত্ত, সদর উপজেলা বিএনপির উপদেষ্টা ডাক্তার শৈলেন্দ্র কুমার পাল,রাজনগর উপজেলা বিএনপির সভাপতি মো.জিতু মিয়া,সাধারণ সম্পাদক মো.আব্বাস উদ্দিন মাস্টার,সাংগঠনিক সম্পাদক এনামুল হক চৌধুরী,দপ্তর সম্পাদক এডভোকেট রুপক দেব ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।
পূজা মণ্ডপ পরিদর্শনের পরে তিনি আরো বলেন, অসাম্প্রদায়িক দেশ বিনির্মাণে এ দেশের সব ধর্মের মানুষ মুক্তিযুদ্ধ করেছিল। অথচ আওয়ামী লীগ স্বাধীনতার ৫০ বছরে এসে মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে দেশকে একনায়কতন্ত্র রাষ্ট্রতে পরিণত করতে চায়।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে তারা মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে আটকে রেখেছে। একই ভাবে মিথ্যা মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এখন প্রবাস জীবন কাটাচ্ছেন। তাছাড়া ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার এদেশের গনতন্ত্র কামী হাজার হাজার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদের নির্যাতন করছে।
তিনি আরও বলেন, দেবী দুর্গার আবির্ভাব হয়েছিল পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার জন্য, অন্যায়কে পরাজিত করে ন্যায় ও সত্যকে প্রতিষ্ঠা করার জন্য। আমাদেরকে যখন এই দানব সরকার নির্যাতন করছে সেই সময়ে এই উৎসবের মধ্যেও অনেক দুঃখ কষ্ট নিয়ে আজকে আমরা শপথ নেব আগামী দিনে এই অশুভ শক্তিকে পরাজিত করে সত্য ও ন্যায়ের মানবিক মুল্যবোধকে প্রতিষ্ঠা করার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Registration Form

[user_registration_form id=”154″]

পুরাতন সংবাদ দেখুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

বিভাগের খবর দেখুন